যেকোনো মূল্যে ঐক্যবদ্ধ থাকতে হবে: গয়েশ্বর

45

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগ সরকারের হাত থেকে জনগণের মুক্তি না হওয়া পর্যন্ত বিএনপির লড়াই-সংগ্রাম চলবে বলে হুঁশিয়ারি দিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, যেকোনো মূল্যে ঐক্যবদ্ধ থাকতে হবে। আগামী দিনের আন্দোলন সংগ্রামে সফল হতে হলে ঐক্যবদ্ধ থাকার বিকল্প নেই। কেননা, আওয়ামী লীগ সরকারের হাত থেকে জনগণের মুক্তি না হওয়া পর্যন্ত বিএনপির লড়াই-সংগ্রাম চলবে। আমরা জনগণকে মুক্ত করতে চাই, গণতন্ত্রকে মুক্ত করতে চাই, আমাদের নেত্রীকে মুক্ত করতে চাই। এই মুক্তি আমরা যতক্ষণ না পর্যন্ত নিশ্চিত করতে পারবো, ততক্ষণ পর্যন্ত আমাদের লড়াই-সংগ্রাম চালিয়ে যেতে হবে।

বুধবার (১৫ মার্চ) সন্ধ্যায় জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা- জাসাসের জাতীয় সম্মেলনে এসব কথা বলেন তিনি। রাজধানীর গুলশানে ইমানুয়েলস পার্টি সেন্টারে বেলা ১১টায় শুরু হওয়া সম্মেলন চলে দিনব্যাপী। এতে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে বক্তব্য রাখেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, দেশের জনগণের একটাই দাবি- নিরপেক্ষ নির্বাচন। এই মুদ্রা পাচারকারী, শিশু হত্যাকারী সরকারকে এ দেশের জনগণ আর দেখতে চায় না। কিন্তু এ সরকার জোর করে ক্ষমতায় বসে আছে। দেশের বিভিন্ন রাজনৈতিক দল, সাধারণ জনগণ ঐক্যবদ্ধ হচ্ছে। আশা করছি চূড়ান্ত পর্যায়ে পৌঁছাতে পারবো এবং দেশের প্রকৃত মালিক জনগণ, তাদের কাছে মালিকানা ফেরত দিতে পারবো।

আন্দোলনে জাসাসের অনেক ভূমিকা রয়েছে উল্লেখ করে তিনি বলেন, সামাজিক সাংস্কৃতিক আন্দোলন মানুষকে আকৃষ্ট করে। সহজেই সাধারণ মানুষ রাজপথে নেমে আসে। তাই আগামী দিনে আন্দোলনে সাংস্কৃতির বিপ্লবের মধ্যদিয়ে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করতে হবে। যেমন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম তার কবিতা আর গানের মধ্যদিয়ে সাধারণ মানুষের মধ্যে অধিকার আদায়ের শিহরণ তুলেছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাসাসের আহ্বায়ক হেলাল খান। সংগঠনটির সদস্য সচিব জাকির হোসেন রোকনের উপস্থাপনায় আরও বক্তব্য রাখেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, বিএনপির সাংস্কৃতিক সম্পাদক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জল প্রমুখ।