তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা

সাভার উপজেলা পরিষদ নির্বাচনে এ পর্যন্ত চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১১ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন

- Advertisement -

স্টাফ রিপোর্টার : উপজেলা পরিষদ নির্বাচনে সাভার উপজেলা নির্বাচন কার্যালয় ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, গত ১৫ এপ্রিল সোমবার থেকে মনোনয়ন ফরম বিতরণের দিন থেকে শুরু করে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব এবং শিমুলিয়া ইউনিয়নের মেহেদী হাসান চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এদিকে ভাইস চেয়ারম্যান পদে ইমতিয়াজ উদ্দিন ( সভাপতি, ঢাকা জেলা স্বেচ্ছাসেবক লীগ), আহসান হাবীব (সদস্য সচিব, ঢাকা জেলা কৃষক লীগ), কবির হোসেন (সাধারণ সম্পাদক, সাভার উপজেলা কৃষক লীগ), মোশাররফ খাঁন (সহ-সভাপতি, আশুলিয়া ইউনিয়ন যুবলীগ), সাঈদুল ইসলাম (সাবেক সভাপতি, ঢাকা জেলা ছাত্রলীগ) ও মোহসিন মন্ডল ( সহ-সভাপতি, সাভার উপজেলা যুবলীগ) মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে মিষ্টি চৌধুরী (উপ দপ্তর সম্পাদক, সাভার উপজেলা আওয়ামী লীগ), বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ইয়াসমিন আক্তার সুমি ও মনিকা হাসান (সহ-সভাপতি, ঢাকা জেলা যুব মহিলা লীগ) মনোনয়ন পত্র নিয়েছেন।

মনোনয়নপত্র সংগ্রহ ও অনলাইনে দাখিলের শেষ দিন ২১ এপ্রিল, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ২৩ এপ্রিল, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের করতে হবে ২৪-২৬ এপ্রিল, আপিল নিষ্পত্তি ২৭-২৯ এপ্রিল, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ৩০ এপ্রিল, প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২ মে এবং ভোটগ্রহণ ২১ মে সকাল ৮ ঘটিকা হতে বিকাল ৪ ঘটিকা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে।

এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৯ লক্ষ ৯১৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৪ লক্ষ ৬২ হাজার ২১২ ও নারী ভোটার ৪ লক্ষ  ৩৮ হাজার ৬৬৮ এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ১৫ জন।

 

- Advertisement -

এ বিভাগের আরও সংবাদ