Home ২য় লীড মঙ্গলবার থেকে আবারও বাড়তে পারে গরম

মঙ্গলবার থেকে আবারও বাড়তে পারে গরম

0

স্টাফ রিপোর্টার : গত কদিনের তীব্র তাপদাহে অতিষ্ঠ হয়ে উঠেছিল জনজীবন। তবে আজ রোববার ভোর থেকে দেশের কয়েকটি এলাকার আকাশে দেখা গেছে মেঘের আনাগোনা। এর মধ্যে ঢাকাসহ দেশের বেশ কিছু জায়গায় হয়েছে বৃষ্টিও। আবহাওয়া অধিদপ্তর বলছে, আগামীকালও আবহাওয়া প্রায় একই রকম থাকতে পারে। তবে কাল বাদে পরশু অর্থাৎ মঙ্গলবার থেকে আবারও বাড়তে পারে তাপমাত্রা

এ বিষয়ে আজ আবহাওয়াবিদ বজলুর রশিদ গণমাধ্যমকে জানান, সকালে ঢাকাসহ দেশের কিছু জায়গায় বৃষ্টি হয়েছে। আজ ও আগামীকাল তাপমাত্রা কম থাকবে। পরশুদিন থেকে আবারও একটু একটু করে তাপমাত্রা বাড়তে থাকবে।

আগামী ১০ থেকে ১২ এপ্রিল বা ঈদের সময় আবহাওয়ার পরিস্থিতি বিষয়ে তিনি বলেন, ওই সময় বৃষ্টি হবে না। হয়তো সিলেটের দিকে সামান্য বৃষ্টি হতে পারে। ওই সময়ে তাপমাত্রা কিছুটা বাড়বে। ফলে গরম থাকবে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ঢাকা, ময়মনসিংহ, সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এই সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। আর সারাদেশেই দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। আর মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। দিনের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি বাড়তে পারে এবং রাতে এক থেকে দুই ডিগ্রি কমতে পারে।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Exit mobile version