মানিকগঞ্জে নতুন করে ৬ জনের করোনা শনাক্ত

মানিকগঞ্জ প্রতিনিধি || ২০২০-১১-২৩ ১৬:১৫:৫১

image

 

মানিকগঞ্জে নতুন করে ছয়জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট সংক্রমিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৬১৫। আজ সোমবার দুপুরে সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা রফিকুন্নাহার বন্যা এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ১৭, ১৮ ও ২১ নভেম্বর ১২৩ জন ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়। আজ এসব নমুনার প্রাপ্ত ফলাফলে নতুন করে ৬ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে মানিকগঞ্জ সদর উপজেলায় চারজন এবং হরিরামপুর ও সিঙ্গাইর উপজেলায় একজন করে রয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৬১৫। আক্রান্ত রোগীদের মধ্যে ১ হাজার ৫৬৫ জন ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আক্রান্তের হিসাবে সুস্থতার হার ৯৬ দশমিক ৯০ শতাংশ। বাকিরা বিভিন্ন হাসপাতালে ও নিজ বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত হয়ে ২১ জনের মৃত্যু হয়েছে।

 

সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ বলেন, স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে জনসাধারণের অনীহা রয়েছে। মাস্কই করোনা প্রতিরোধের প্রথম হাতিয়ার হলেও অনেকে তা ব্যবহার করেন না। এই মনোভাব পরিবর্তন করতে হবে।

 

 

নাজমুস সাকিব

সম্পাদক ও প্রকাশক

সি-৩৭, স্মরণিকা আবাসিক এলাকা, জালেশ্বর, সাভার, ঢাকা-১৩৪০, বাংলাদেশ।

ফোনঃ ০২ ৭৭৪৩৩৯৬, মোবাইল : ০১৭১১-৬৪৫০১৯ ০১৯৭১-৬৪৫০১৯