ঢাকা শনিবার, জুলাই ৩১, ২০২১
এরশাদপুত্র এরিক জাপা কমিটি দিলেন রওশনকে চেয়ারম্যান করে
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৭-১৫ ০০:৩৫:১১

 

রওশন এরশাদকে চেয়ারম্যান করে জাতীয় পার্টির একটি কমিটি ঘোষণা করেছেন এরশাদপুত্র এরিক এরশাদ। গতকাল বুধবার বারিধারায় সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের বাসভবন প্রেসিডেন্ট পার্কে তাঁর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। স্মরণসভা শেষে এরিক ওই কমিটি ঘোষণা করেন। ‘হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্ট’ ওই স্মরণসভার আয়োজন করে।

ট্রাস্টের চেয়ারম্যান কাজী মামুনুর রশিদের সভাপতিত্বে এতে আলোচনায় অংশ নেন জাপার সাবেক প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক দেলোয়ার হোসেন, এরশাদপুত্র রাহগীর আল মাহি সাদ এবং জাপা নেতা জাফর ইকবাল সিদ্দিকী।

আলোচনাসভা শেষে এরিক ঘোষণা করেন, এখন থেকে জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন রওশন এরশাদ এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন কাজী মামুনুর রশিদ। কো-চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন বিদিশা সিদ্দিক ও রাহগীর আল মাহি সাদ। চেয়ারম্যান হিসেবে নাম ঘোষণা করা হলেও রওশন এরশাদ সভায় উপস্থিত ছিলেন না। এরিক বলেন, ‘আমার পিতা অসুস্থ থাকার সময়ে জি এম কাদের তাঁকে দিয়ে চেয়ারম্যান পদ লিখিয়ে নিয়েছেন।’ জাপার নতুন কমিটি সম্পর্কে জানতে কাজী মামুনুর রশিদের মুঠোফোনে ফোন করা হলে ফোন বন্ধ পাওয়া যায়। সাদ এরশাদ ফোন রিসিভ করেননি।

এ বিষয়ে জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভুইয়া বলেন, ‘গঠনতন্ত্র অনুসারে জাপার কমিটি গঠন করতে হলে একটি কেন্দ্রীয় সম্মেলনের প্রয়োজন, কাউন্সিলর ও ডেলিগেট তালিকার প্রয়োজন। এগুলোর কিছুই না করে জাতীয় পার্টির কোনো স্তরে যাঁদের নাম নেই এমন কিছু লোক দিয়ে তথাকথিত কমিটি ঘোষণা করা হয়েছে, যা অগঠনতান্ত্রিক ও হাস্যকর।’

 

 

আ.লীগের নাম ব্যবহার করে ৭৩ ভুঁইফোড় সংগঠন
এরশাদপুত্র এরিক জাপা কমিটি দিলেন রওশনকে চেয়ারম্যান করে
টিকা নিতে নিবন্ধন করলেন খালেদা জিয়া