ঢাকা শনিবার, জুলাই ৩১, ২০২১
মূল্য সংবেদনশীল তথ্য নেই কেয়া কসমেটিকসের
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৭-০৬ ০১:১৪:১২

পুঁজিবাজারে তালিকাভুক্ত কেয়া কসমেটিকসের শেয়ারের দাম দুই মাসে বেড়েছে ৪ টাকার ওপরে। প্রতিষ্ঠানটির শেয়ারের এই দাম বৃদ্ধিকে অস্বাভাবিক বলছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ।

এজন্য ঢাকা স্টক এক্সচেঞ্জ থেকে কোম্পানিটিকে নোটিশ পাঠানো হয়। জবাবে কোম্পানিটির কর্তৃপক্ষ জানিয়েছে, শেয়ারর দাম বাড়ার পিছনে অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য নেই।

এর ভিত্তিতে মঙ্গলবার বিনিয়োগকারীদের সতর্ক করে তথ্য প্রকাশ করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ।

ডিএসই জানিয়েছে, কেয়া কসমেটিকসের শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার কারণ জানাতে ৫ জুন কোম্পানিটিকে নোটিশ পাঠানো হয়। জবাবে কোম্পানিটির কর্তৃপক্ষ জানিয়েছে, সম্প্রতি শেয়ারের যে অস্বাভাবিক দাম বেড়েছে তার জন্য কোন অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য নেই।

তথ্য পর্যালোচনায় দেখা যায়, গত ২ মে কোম্পানিটির প্রতিটি শেয়ার দাম ছিল ৫ টাকা ২০ পয়সা। সেখান থেকে বেড়ে ৫ জুুলাই লেনদেন শেষে দাঁড়ায় ৯ টাকা ৪০ পয়সায়। অর্থাৎ দুই মাসে কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ৪ টাকা ২০ পয়সা।

এদিকে অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য নেই ঢাকা স্টক এক্সচেঞ্জকে কেয়া কসমেটিকস কর্তৃপক্ষ এমন তথ্য দিলো এই কোম্পানিটি এখনও ২০২০-২১ হিসাব বছরের কোন আর্থিক প্রতিবেদন প্রকাশ করেনি।

২০০১ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়া এই কোম্পানিটির শেয়ারের বড় অংশই রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। কোম্পানিটির মোট শেয়ারের ৪৬ দশমিক ২৭ শতাংশই রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে। বাকি শেয়ারের মধ্যে ৪৫ দশমিক ৬৩ শতাংশ রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ৮ দশমিক ১০ শতাংশ।

সবজির দাম অপরিবর্তিত, মাছ এখনও চড়া
ব্রি হাইব্রিড-৭ জাতের আউশ ধানে বিঘায় ফলন ২৩ মণ
১ ও ৪ আগস্ট ব্যাংক বন্ধ থাকবে