ঢাকা বুধবার, জুন ২৩, ২০২১
শিক্ষাপ্রতিষ্ঠানে ফেরার ক্ষেত্রে শিক্ষার্থীদের স্বাস্থ্যসুরক্ষায় সর্বাধিক জোর দিতে হবে : ইউএনও
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৬-০৯ ১২:৪৩:৫৮


কোভিড-১৯ পরিস্থিতিতে শিশুদের নিরাপদ শিক্ষাপ্রতিষ্ঠানে ফেরার ক্ষেত্রে তাদের স্বাস্থ্যসুরক্ষায় সর্বাধিক জোর দিতে হবে। বুধবার সাভার উপজেলা অডিটোরিয়ামে কোভিড-১৯ বাস্তবতায় শিশুদের নিরাপদে বিদ্যালয় ফেরার প্রস্তুতি ও সমন্বয় সভায় এ কথা বলেছেন, সাভার উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাজহারুল ইসলাম। অনুষ্ঠানটি সেভ দ্য চিলড্রেন ও সোশ্যাল এন্ড ইকোনোমিক ইনহ্যান্সমেন্ট প্রোগ্রাম-সিপ এর সহযোগিতায় আয়োজন করে সাভার উপজেলা মাধ্যমিক অফিস। 


কোভিড-১৯ প্রেক্ষাপটে ২০২০ সালের ১৭ মার্চ বাংলাদেশ সরকার সকল ধরণের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নেয়। বিভিন্ন সময়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ইঙ্গিত আসলেও করোনা ভাইরাসে শিক্ষার্থী-শিক্ষক-অভিভাবকের সার্বিক নিরাপত্তার কথা চিন্তা করে শিক্ষা প্রতিষ্ঠানে চলমান ছুটি বেড়েই চলছে। তবে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে শিক্ষাপ্রতিষ্ঠান যেন স্বাস্থ্যবিধি মেনে চলতে পারে, নিরাপদ শিক্ষা কার্যক্রম চালু করতে পারে তাই মাউশি কর্তৃপক্ষ ২০২১ সালের জানুয়ারি মাসে একটি নির্দেশিকা প্রকাশ করেছে।


নির্দেশিকার আলোকে নিরাপদ শিক্ষা কার্যক্রম পরিচালনার প্রচারণার অংশ হিসেবে এই প্রস্তুতি ও সমন্বয় সভার আয়োজন করা হয় প্রয়াস দুই প্রকল্পের মাধ্যমে।
উক্ত সভায় সাভারের ৫০টি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক উপস্থিত ছিলেন। প্রকল্প প্রয়াস ২ এর সমন্বয়কারী আফসানা আজাদের সঞ্চালনায় উন্মুক্ত আলোচনায় বিভিন্ন বিদ্যালয়ের বর্তমান প্রস্তুতি, সীমাবদ্ধতা ও ভবিষ্যৎ পরিকল্পনা উঠে আসে। উক্ত আলোচনা সভায় গৃহীত সিদ্ধান্ত বিদ্যালয় নিরাপদ শিক্ষা কার্যক্রম পরিচালনায় সহায়ক হবে বলে আশাবাদ ব্যক্ত করেন সাভার উপজেলা মাধ্যমিক অফিসার মোসাম্মৎ কামরুন নাহার।

 

 

 ধামরাইয়ে গরু মোটাতাজাকরণে অবহিতকরণ কর্মশালা
সাভার থেকে রাজধানীতে ঢুকছে না গণপরিবহন, জন দুর্ভোগ চরমে
ধামরাইয়ে ভিডিও ধারণ করে ব্ল্যাকমেইল, একাধিকবার ধর্ষণ