ঢাকা বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১
সাভারে হেলে পড়েছে ছয়তলা ভবন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১১-১০ ০৫:৫৬:৫৫

সাভার পৌর এলাকার বনপুকুর মহল্লার ওয়াপদা রোডে ছয় তলাবিশিষ্ট একটি ভবনের বেসমেন্ট দেবে গিয়ে অন্য একটি ভবনের ওপর হেলে পড়েছে। রাস্তার পাশে ফাটল ক্রমাগত বৃদ্ধি পাওয়ায় এবং ফ্লোরের বিভিন্ন জায়গা বসে পড়ায় আপাতত ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে।

ইতোমধ্যে ভবনটি পরিদর্শন করেছে ফায়ার সার্ভিস, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সাভার পৌর কর্তৃপক্ষ ও উপজেলা প্রশাসন। নিরাপত্তার স্বার্থে ভবনটির বাসিন্দাদের অন্যত্র সরে যেতে বলা হয়েছে।

মঙ্গলবার (১০ নভেম্বর) দুপুরে পৌর এলাকার ওয়াপদা রোডে অবস্থিত মজিদা আক্তার শিরিনের মালিকানাধীন ৩/২ নম্বর হোল্ডিংয়ের প্রিয়াঙ্কা ম্যানশন নামের বাড়িটি পার্শ্ববর্তী অপর একটি ভবনের ওপর হেলে পড়ে।

খবর পেয়ে সাভার পৌরসভার মেয়র আব্দুল গনি, স্থানীয় কাউন্সিলর সানজিদা শারমিন মুক্তা, পৌরসভার প্রধান প্রকৌশলী শরিফুল ইমাম, সহকারী প্রকৌশলী মোহাম্মদ আলম মিয়া, সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ফরহাদ হোসেনসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে ছুটে আসেন। এ সময় ভবনটি ঝুঁকিপূর্ণ মনে করায় প্রশাসনের পক্ষ থেকে ভবনের বাসিন্দাদেরকে অন্যত্র সরে যাওয়ার নির্দেশ দেয়া হয়।

নির্দেশনা অনুযায়ী সকল বাসিন্দারা নিরাপদ আশ্রয়ে চলে যায়। তবে ভবনটির কোনো অনুমোদন রয়েছে কি-না, সে বিষয়ে কোনো কাগজপত্র দেখাতে পারেনি মালিকপক্ষ।

Savar-1

সাভার পৌরসভার সহকারী প্রকৌশলী মো. আলম মিয়া বলেন, ছয়তলা ভবনের পশ্চিম পাশের কলাম বসে গেছে এবং ভিমে ফাটল দেখা গেছে। এছাড়া রাস্তার পাশে ফাটল ক্রমাগত বৃদ্ধি পাওয়ায় এবং ফ্লোর বিভিন্ন জায়গায় বসে পড়ায় আপাতত ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। এ ঘটনায় ভবনে থাকা সকল বাসিন্দাদের অন্যত্র সরে যেতে বলা হয়েছে এবং গ্যাস-বিদ্যুৎসহ সকল প্রকার সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

তিনি আরও বলেন, ভবনটির অনুমোদনের বিষয়ে জানতে চাইলে মালিকপক্ষ কোনো কাগজ দেখাতে পারেনি। তবে ভবনটি নব্বইয়ের দশকে অনুমোদন নিয়েই নির্মাণ করেছেন বলে জানিয়েছেন তারা।

আশুলিয়ায় পিতৃহন্তারক ছেলে গ্রেপ্তার
আশুলিয়ায় কাভার্ড ভ্যানচাপায় পত্রিকার হকার নিহত
সাভারে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে আওয়ামী লীগের সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত