ঢাকা বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১
আশুলিয়া থেকে আহত অবস্থায় উদ্ধার সাংবাদিক সিয়াম
  • আশুলিয়া প্রতিনিধি
  • ২০২১-০৪-২৪ ০৫:২২:৩১

রাজধানী থেকে নিখোঁজের একদিন পর সাভার থেকে উদ্ধার করা হয়েছে সাংবাদিক সিয়াম সারোয়ার জামিলকে। জাতীয় স্মৃতিসৌধসংলগ্ন আশুলিয়ার নিরিবিলি এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কের পাশ থেকে গতকাল শুক্রবার রাতে তাঁকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। পরে চিকিৎসার জন্য তাঁকে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

চিকিৎসকেরা জানিয়েছেন, সাংবাদিক সিয়ামের শরীরে আঘাতের কিছু চিহ্ন রয়েছে। ধারণা করা হচ্ছে, তাঁকে অচেতন করা হয়েছিল।

সিয়াম নেপালের কাঠমান্ডু ট্রিবিউন নামের একটি দৈনিকের ঢাকা ব্যুরোর জ্যেষ্ঠ প্রতিবেদক। তিনি যুব ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক পদেও ছিলেন।

সিয়াম নিখোঁজ হলে গতকাল শুক্রবার দুপুরে তেজগাঁও থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন তাঁর স্ত্রী শারমীন সুলতানা। জিডিতে উল্লেখ করা হয়, গত বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে রাজধানীর বনানী এলাকার বিটিসিএল কলোনির বাসা থেকে বের হয়ে পশ্চিম নাখালপাড়ায় বড় বোনের বাসায় যান সিয়াম। সেখান থেকে সকাল ১০টার দিকে বের হওয়ার পর তাঁর কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না।

স্থানীয়দের ধারণা, অপহরণের পর এই সাংবাদিককে আশুলিয়ার নিরিবিলি এলাকায় মির্জা গোলাম হাফিজ কলেজের পাশে ফেলে রাখা হয়। পরে গতকাল শুক্রবার জাহাঙ্গীর নামের এক কাঠমিস্ত্রি প্রথমে তাঁকে খুঁজে পান। ওই সময় সিয়াম তাঁকে নিজের পেশাগত পরিচয় দেন।

পরে জাহাঙ্গীর তাঁর পরিচিত স্থানীয় সাংবাদিক মো. ইয়াসিনকে ডেকে আহত সিয়ামকে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

আশুলিয়ায় পিতৃহন্তারক ছেলে গ্রেপ্তার
আশুলিয়ায় কাভার্ড ভ্যানচাপায় পত্রিকার হকার নিহত
সাভারে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে আওয়ামী লীগের সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত