ঢাকা মঙ্গলবার, এপ্রিল ১৩, ২০২১

সাভারে দোকান খুলে দেয়ার দাবিতেে আবারো সড়ক অবরোধ ব্যবসায়ীদের
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৪-০৭ ১৭:০০:২৫

 

 
লকডাউন প্রত্যাহার করে স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা প্রতিষ্ঠান খোলার দাবিতে দ্বিতীয় দিনের মতো বুধবার সাভারে মানববন্ধনসহ ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে স্থানীয় ব্যবসায়ীরা। এসময়  ঢাকা-আরিচা মহাসড়কে প্রায় আধাঘন্টা যানচলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ গিয়ে ব্যবসায়ীদের বুঝিয়ে সড়ক থেকে সড়িয়ে দিলে পুনরায় যানচলাচল শুরু হয় ও পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে।
 
বুধবার সাড়ে ১১টারদিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাসস্ট্যান্ড এলাকায় এই মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে ব্যবসায়ীরা।
 
মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি শেষে স্থানীয় ব্যবসায়ীরা অভিযোগ করেন, সাভার শিল্পাঞ্চলের সকল পোশাক কারখানা চালু রয়েছে। ফলে এই অঞ্চলে লকডাউনের তেমন কোন প্রভাব পড়েনি। প্রায় সব কিছু স্বাভাবিক রয়েছে দাবি করে ব্যবসায়ীরা অতি দ্রুত সাভারের বিপনী বিতানসহ সকল মার্কেটের ব্যবসা প্রতিষ্ঠান স্বাস্থ্য বিধি মেনে খুলে দেয়ার দাবি জানান। এসময়  তারা আরো বলেন, ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ রাখা হলে তাদের লাখ লাখ টাকা আর্থিক ক্ষতির সম্মুখিন হতে হবে।
 
এদিকে, ব্যবসায়ীদের সড়ক অবরোধসহ বিক্ষোভের খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে তাদের আশ্বাস ও বুঝিয়ে সড়ক থেকে সড়িয়ে দিলে ঢাকা-আরিচা মহাসড়ক দিয়ে যানচলাচল স্বাভাবিক হয়ে আসে।
 
এবিষয়ে সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (ওসি) এএফএম সায়েদ দৈনিক ফুলকিকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ব্যবসায়ীদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
 
 
আশুলিয়ায় জুতা তৈরির কারখানায় অগ্নিকান্ড
আশুলিয়ায় সন্ত্রাসীদের হামলায় ধামসোনা ইউপি চেয়ারম্যানের বডিগার্ড আহত
আশুলিয়ায় যুবককে কুপিয়েছে দুর্বৃত্তরা