ঢাকা মঙ্গলবার, এপ্রিল ১৩, ২০২১

গার্মেন্ট খোলা না বন্ধ, সিদ্ধান্ত বিকালে
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৪-০৩ ১৪:২১:০৬

করোনা পরিস্থিতির ক্রমাগত অবনতি হওয়ায় সোমবার (৫ এপ্রিল) থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউন ঘোষণা করছে সরকার। তবে দেশের অর্থনীতির চাকা গতিশীল রাখার লক্ষ্যে গার্মেন্ট কারখানাগুলো চালু রাখার প্রয়োজন হতে পারে। এ ব্যাপারে আজ শনিবার (৩ এপ্রিল) বিকালে সিদ্ধান্ত হওয়ার কথা। বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ড. রুবানা হক এই তথ্য  জানিয়েছেন।

শনিবার দুপুরে তিনি বলেন, আজ বিকাল ৪টার সময় সরকারের সঙ্গে গার্মেন্টস মালিকদের বৈঠক আছে।  সে বৈঠকের পর বলা যাবে গার্মেন্টস কারখানা খোলা রাখা যাবে কি যাবে না। খোলা রাখতে হলে কোন প্রক্রিয়ায় রাখবো সেটা  মিটিং শেষে বিকালে বলতে পারবো।

এদিকে শনিবার (৩ এপ্রিল) ভার্চুয়াল ব্রিফিংয়ে আগামী সোমবার থেকে এক সপ্তাহের জন্য লকডাউনে যাওয়ার ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

দেশে করোনা সংক্রমণ আবারও বাড়তে থাকায় এর আগে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো না খোলা এবং কোনও পাবলিক পরীক্ষা না নিতে সরকারকে পরামর্শ দেয় স্বাস্থ্য অধিদফতর। মার্চের শেষ দিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণ করতে সম্পূর্ণ লকডাউন দেওয়ার প্রস্তাবও রাখেন স্বাস্থ্য কর্মকর্তারা। গত ২৯ মার্চ সংক্রমণ প্রতিরোধের লক্ষ্যে ১৮ দফা নির্দেশনাও জারি করে সরকার।

করোনায় কড়াকড়িতে বেড়েছে সবজির দাম
লকডাউনে ব্যাংকে গ্রাহক উপস্থিতি কম
সকাল হতেই বেড়ে গেল পেঁয়াজের দাম