ঢাকা মঙ্গলবার, অক্টোবর ১৯, ২০২১
সাভারে আইডিইবি’র উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১১-০৮ ০৬:৩৭:০১

স্টাফ রিপোর্টার : ‘‘নীল অর্থনীতি এনে দেবে সমৃদ্ধি’’ এই প্রতিপাদ্যকে ধারন করে গণপ্রকৌশল দিবস ও আইডিইবি’র ৫০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে সাভারে র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ারর্স, বাংলাদেশ (আইডিইবি) এর সাভার-ধামরাই সাংগঠনিক জেলা শাখার আয়োজনে এ র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।  


রবিবার বিকেলে সাভার পৌরসভা কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত আলোচনাসভার আয়োজন করা হয়। প্রকৌশলী মোঃ রাশেদুল হক এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন আইডিইবি সাভার-ধামরাই সাংগঠনিক জেলা শাখার সভাপতি প্রকৌশলী রবিউল ইসলাম। এসময় সংক্ষিত বক্তব্যে সংগঠনটির সাধারন সম্পাদক প্রকৌশলী আঃ কাদের বলেন, ১৯৭০ সালের এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের হাত দিয়ে আইডিবির সৃষ্টি, এবং বর্তমানে সংগঠনটির দেখভাল করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পঞ্চাশ বছর পুর্তিতে আমাদের প্রতিবাদ্য বিষয় নীল অর্থনীতি হচ্ছে সমুদ্রের সম্পদ নির্ভর অর্থনীতি। সমুদ্রের তলদেশে থাকা বিভিন্ন প্রকার সম্পদকে আহরন করে দেশের অর্থনীতিতে যুক্ত করাকেই নীল অর্থনীতি বলা হয়েছে।


এর আগে সাভার পৌরসভার কার্যালয় থেকে র‌্যালীটি বের হয়ে উপজেলা পরিষদের সামনে দিয়ে ঘুরে সাভার থানা রোড হয়ে ঢাকা-আরিচা মহাসড়কের উভয়পাশ প্রদক্ষিন করে পুনরায় একই স্থানে এসে শেষে। এসময় র‌্যালীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র আলহাজ¦ আব্দুল গণি। 
আয়োজিত র‌্যালী ও আলোচনা সভায় আইডিইবি সাভার-ধামরাই সাংগঠনিক জেলা শাখার শতাধিক প্রকৌশলী অংশগ্রহন করেন। তারা সবাই বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানে কর্মরত আছেন। 

 

সাভারে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে আওয়ামী লীগের সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত
আশুলিয়ায় ফার্মেসিতে চুরি
আশুলিয়ায় ছেলের হাতে বাবা খুন