ঢাকা মঙ্গলবার, এপ্রিল ১৩, ২০২১

এ অবৈধ সরকার পদত্যাগ করার সুযোগ পাবে না : ডা: দেওয়ান সালাউদ্দিন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৩-০১ ২০:৪০:২১

সাভার পৌরসভা বিএনপির কর্মী সম্মেলন গতকাল সোমবার অনুষ্ঠিত হয়েছে। পৌর এলাকার ব্যাংক কলোনী মহল্লায় ঢাকা জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সংসদ সদস্য ডা. দেওয়ান মো: সালাউদ্দিন বাবু’র বাসভবন প্রাঙ্গণে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।  


সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য ও ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা: দেওয়ান মো: সালাউদ্দিন বাবু। পৌর বিএনপির সভাপতি খন্দকার শাহ মাইনুল হোসেন বিল্টুর সভাপতিত্বে সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক দোহার উপজেলা চেয়ারম্যান খন্দকার আবু আশফাক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব আলমগীর মাহমুদ, সাভার পৌর বিএনপির মনিটরিং টিমের দলনেতা ও জেলা বিএনপির সহ-সভাপতি ওমর শাহ নেওয়াজ, জাকসুর সাবেক জিএস ও আশুলিয়া থানা বিএনপির সভাপতি আজগর হোসেন, সাভার থানা বিএনপির আহবায়ক ও সাবেক ইউপি চেয়ারম্যান সাইফুদ্দিন সাইফুল, সাভার থানা বিএনপির সদস্য সচিব ও সাবেক ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা, জেলা বিএনপির সহসভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আবদুল গফুর প্রমুখ।


সাভার পৌর বিএনপির সাধারণ সম্পাদক হাজী বদিউজ্জামান বদির ও বিএনপি নেতা নাজমুল আলম খানের সঞ্চালনায় সভায় দলের বর্তমান ও অতীত কর্মকান্ড এবং করণীয় নানা বিষয়ে উপস্থাপন করেন বক্তরা। সভায় অনেকের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক নুর করিম ভুইয়া, পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি হাজী ইব্রাহিম মিয়া, পৌর বিএনপির মনিটরিং কমিটির সদস্য হাবিবুর রহমান, বিএনপি নেতা আহসান উল্লাহ, অধ্যাপক আবদুল হালিম, এ্যাভোকেট রওশন উজ্জামান রতন, এ্যাভোকেট মোয়াজ্জেম হোসেন পাইলট, এ্যাভোকেট নাহিদুল ইসলাম শাহীন, লায়ন আক্কাস আলী, আমিনুল ইসলাম, হাজী হাফিজুর রহমান, হাজী ওমর আলী ডাওর, হাজী ফজলুল হক প্রমুখ।


সভায় পৌর বিএনপির নবনির্বাচিত কাউন্সিলরদের ফুলেল শুভেচ্ছা জানান প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ। পরে বক্তব্য ও প্রতিক্রিয়া তুলে ধরে বক্তব্য রাখেন ৭ নম্বর ওয়ার্ডের নব নির্বাচিত কাউন্সিলর আবদুর রহমান, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর ডারফিন আক্তার ও কাউন্সিলর এ্যাডভোকেট ইয়াসমিন আক্তার সাথী। সভায় পৌর এলাকার ৯টি ওয়ার্ড থেকে দু’শতাধিক নেতাকর্মী কর্মী সম্মেলনে অংশ নেন।


সভায় প্রধান অতিথি ডা: দেওয়ান মো: সালাউদ্দিন বলেন, প্রশাসন নিরপেক্ষ থাকলে ইবিএম পদ্ধতির নির্বাচন কোন সমস্যা হতো না। নির্বাচনী গোপনীয় স্থানে আরেকজন বসে থেকে টিপ দিয়ে দিবেন তাহলে আর নির্বাচনের দরকার নেই। তিনি প্রশ্ন রেখে বলেন, তাদের ভোট তারাই দিবেন তাহলে কেন প্রহসনমূলক এ নির্বাচন? 


ডা: দেওয়ান মো: সালাউদ্দিন আরও বলেন, এ জুলুমবাজ অবৈধ সরকার পদত্যাগ করার সুযোগ পাবে না। এ সরকারের পতন হলে তারা দেশে থাকতে পারবেন কিনা সন্দেহ আছে। দেশ ছেড়ে তাদের পালাতে হবে। আন্দোলন সংগ্রামের মাধ্যমে তাদের হটাতে হবে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশনা মানতে হবে, ভয় পেলে চলবে না। এগিয়ে যেতে হবে। তিনি আরও বলেন,  ঘরে বসে থেকে নির্বাচন হয় না। বড় বড় পদ থাকলে নির্বাচন হয় না। সাভার পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডে আবদুর রহমান কাউন্সিলর নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন। নির্বাচনের সময় প্রতিদিন তিনি ক্যাম্পিং করেছেন অনেক কর্মী সমর্থক নিয়ে। সরকারের বিরুদ্ধে কথা বলেছেন। বিভিন্ন মসজিদ মাদ্রাসাসহ সামাজিক অনেক সমিতি কমিটির নেতৃত্ব দিয়ে জয় লাভ করেছেন। তার প্রমাণ সামাজিক যোগাযোগ মাধ্যমে সে নিয়মিত প্রকাশ করেছেন।


খন্দকার আবু আশফাক বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া জেলখানার বাহিরে নয়, তাকে বাসায় অন্তরীণ করে রাখা হয়েছে। বর্তমান সরকার ডাকাত আর লুটপাটের সরকার। টিভি পত্রিকা খুললেই দেখা যায় দেশে চুরি, ছিনতাই, রাহাজানি আর লুটপাটের খবর। অবৈধ সরকারের সংসদ সদস্য কুয়েতে গিয়ে অপরাধে জড়িত হয়ে কারাবন্দী রয়েছেন। যা দেশের ইতিহাসে প্রথম এবং একটি কলঙ্কিত ঘটনা। তারা শুধু খারাপ ইতিহাস গড়ছেন। তাই সবাইকে আগামী দিনে সরকার পতনের আন্দোলনে এগিয়ে আসতে হবে এবং অবৈধ সরকার পতনে সর্বশক্তি দিয়ে সামিল হতে হবে।

 

 

আশুলিয়ায় জুতা তৈরির কারখানায় অগ্নিকান্ড
আশুলিয়ায় সন্ত্রাসীদের হামলায় ধামসোনা ইউপি চেয়ারম্যানের বডিগার্ড আহত
আশুলিয়ায় যুবককে কুপিয়েছে দুর্বৃত্তরা