ঢাকা মঙ্গলবার, এপ্রিল ১৩, ২০২১

ম্যারাডোনার মৃত্যু : সাতজনকে জিজ্ঞাসাবাদ পুলিশের
  • ফুলকি ডেস্ক
  • ২০২১-০২-২৪ ১৫:৩৩:১১

আর্জেন্টাইন ফুটবল কিংদন্তি দিয়েগো আরমান্দো ম্যারাডোনার মৃত্যু হয়েছে গত বছর ২৫ নভেম্বর। হৃদরোগে মৃত্যু হলেও ম্যারাডোনার এই মৃত্যু নিয়ে তুমুল বিতর্ক তৈরি হয়েছে এর পরপরই। তখনই ম্যারাডোনার চিকিৎসায় নিয়োজিত ডাক্তার এবং নার্সকে জিজ্ঞাসাবাদ করেছে বুয়েন্স আয়ার্সের পুলিশ।

এখনও সেই জিজ্ঞাসাবাদ অব্যাহত রয়েছে। সর্বশেষ একজন ডাক্তার এবং নার্স কো-অর্ডিনেটরকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। এ নিয়ে মোট সাতজনকে জিজ্ঞাসাবাদের আওতায় আনা হয়েছে। ইএসপিএন জানিয়েছে এ খবর।

মৃত্যুর আগে মাথায় জমাট বাধা রক্ত অপসারণে অস্ত্রোপচার করা হয়েছিল। সেই ঘটনার পর সুস্থও হয়েছিলেন ম্যারাডোনা। যেদিন তিনি হাসপাতাল থেকে রিলিজ হয়েছিলেন তার ঠিক দুই সপ্তাহ পর হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন তিনি। তখন বয়স হয়েছিল ৬০ বছর।

সর্বশেষ যে দু’জনকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। তার মধ্যে একজন হলেন একটি সুইস মেডিক্যাল কোম্পানির ডাক্তার ন্যান্সি ফোরলিনি এবং একজন নার্স কো-অর্ডিনেটর মারিয়ানো পেরোনি। যে মেডিক্যাল কোম্পানিটি ম্যারাডোনাকে তার বাড়িতে দেখভাল করার দায়িত্ব পালন করতো।

এই দু’জনকে জিজ্ঞাসাবাদ করার কারণ হলো, ম্যারাডোনার মৃত্যুর সঠিক কারণ উদঘাটন করা। বুয়েন্স আয়ার্সের সংবাদ মাধ্যম তেলাম নিউজ এজেন্সিকে একটি বিচারিক সূত্র বলেছেন, ‘আমাদের মনে রাখতে হবে যে, মিস পেরোনি, যিনি মাদ্রিদে একজন নার্সকে (দাহিয়ানা জিসেলা) মেডিডম কোম্পানির তৈরি করা রিপোর্টে মিথ্যা বলতে অনুরোধ করেছিলেন যে, মৃত্যুর দিন সকালে ম্যারাডোনাকে নিয়ন্ত্রণ করার (চিকিৎসার) চেষ্টা করা হয়েছিল, কিন্তু ম্যারাডোনা সেটা প্রত্যাখ্যান করেছিলেন। অথচ, সত্যটা হচ্ছে সেই নার্স ম্যারাডোনার বাড়িতেই প্রবেশ করেনি।’

নিওরোসার্জন লিওপোলডো লুক, যিনি ম্যারাডোনার মস্তিষ্কে অস্ত্রোপচার করেছিলেন, তিনিসহ মোট সাত ব্যক্তিকে আর্জেন্টাইন কর্তৃপক্ষ তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদ করে যাচ্ছে। লিওপোডো লুককে সন্দেহ করা হচ্ছে, তিনি ম্যারাডোনার মস্তিষ্কে অস্ত্রোপচার করার সময় অবহেলা করেছিলেন। এটা যদি প্রমাণিত হয়, তাহলে তাদের বিরুদ্ধে ফৌজদারি অপরাধে মামলা করা হবে।

নেইমারদের সামনে প্রতিশোধের দারুণ সুযোগ
পিছিয়ে গেল পাকিস্তান যুবাদের বাংলাদেশ সফর
মোস্তাফিজকে পাওয়ার উচ্ছ্বাস রাজস্থানের