ঢাকা মঙ্গলবার, অক্টোবর ১৯, ২০২১
আশুলিয়ায় রাস্তার অভাবে গৃহবন্দী একটি প্রতিবন্ধী পরিবার
  • আশুলিয়া প্রতিনিধি
  • ২০২১-০২-১৫ ০৫:৩২:১৩

সাভার উপজেলার আশুলিয়া থানার শিমুলিয়া ইউনিয়নে বাড়িতে চলাচলের পথ না পেয়ে গৃহবন্দী হয়ে পড়ছেন একটি প্রতিবন্ধি অসহায় পরিবার। রাস্তার জন্য পাশের জমির মালিকদের কাছ থেকে বার বার অনুরোধ করে কোন সাড়া না পেয়ে স্মরণাপন্ন হয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ প্রশাসনের। তবুও রাস্তার সুরাহা হচ্ছে না।

শিমুলিয়া ইউনিয়নের কলতাসূতি এলাকার বাসিন্দা ভুক্তভোগী ফিরোজা বেগম জানান, ১০ বছর আগে স্বামী মারা যাওয়ার পর তার এক ছেলে ও প্রতিবন্ধী মেয়েকে নিয়েই তার সংসার। সম্বল বলতে ৫ শতাংশ জমির ওপর টিনের ঘর। পোশাক শ্রমিক ছেলের উপার্জনই তার আয়ের একমাত্র পথ।

অভাবের সংসারে অর্থকষ্ট ছাড়িয়ে এখন নতুন সমস্যা হয়ে দাঁড়িয়েছে বাড়ির চলাচলের পথ। বাড়ির দুই দিকেই প্রভাবশালীরা ইট দিয়ে রাস্তা বন্ধ করে দিয়েছে। তারা এখন বাড়ি থেকে বের হতে পারছে না।

একসময় বাড়ির চারপাশ ফাঁকা থাকলে এখন আশপাশে ঘর ওঠে বাড়িটির চলাচলের পথ বন্ধ হয়ে গেছে। সম্প্রতি পার্শ্ববর্তী বাড়ির মালিক আবদুর রশীদ তার বাউন্ডারি দেয়াল দেওয়ায় বিপাকে পড়েছেন ফিরোজা বেগম।

গত কয়েকদিন ধরে চলাচলের রাস্তার অভাবে ঘরবন্দী হয়ে পড়ছে পরিবারটি। এব্যাপারে চলাচলের জন্য রাস্তার দাবি জানিয়েছে ভুক্তভোগী ফিরোজা বেগম।

 

সাভারে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে আওয়ামী লীগের সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত
আশুলিয়ায় ফার্মেসিতে চুরি
আশুলিয়ায় ছেলের হাতে বাবা খুন