ঢাকা শনিবার, মার্চ ৬, ২০২১
জাবি শিক্ষার্থীর মৃত্যু করোনায়
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০১-২৪ ২২:১৯:২২

 

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক ছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার দিবাগত রাত দুইটায় রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে মারা যান তিনি।

ওই শিক্ষার্থীর নাম মারুফ হোসেন। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের স্নাতকোত্তর শ্রেণির (৪৪তম ব্যাচ) শিক্ষার্থী। আ ফ ম কামালউদ্দিন হলের আবাসিক ছাত্র ছিলেন মারুফ। তাঁর গ্রামের বাড়ি গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলায়।

মারুফের ভগ্নিপতি ও বন্ধুদের বরাত ‍দিয়ে তাঁর কোডিড-১৯ পজিটিভের বিষয়টি নিশ্চিত করেছেন প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের সভাপতি নূরুল করিম। তবে মারুফের করোনার কোনো উপসর্গ ছিল না বলে তিনি জানান। মারুফ আগে থেকে ইউরিন ইনফেকশনে ভুগছিলেন।

নূরুল করিম বলেন, ১৫ দিন ধরে ইউরিনের সমস্যায় ভুগছিলেন মারুফ। এ সমস্যার কারণে প্রচণ্ড পেটব্যথা দেখা দিলে মারুফকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা নেওয়ার পর মারুফকে মুগদা জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়। মুগদায় চিকিৎসা শুরুর আগে করোনা পরীক্ষা করা হলে ফলাফল পজিটিভ আসে।

নূরুল করিম বলেন, ‘মারুফের মৃত্যুতে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা শোকাহত।’ তিনি জানান, আজ রোববার বিকেল তিনটায় মারুফের মরদেহ গোপালগঞ্জে পৌঁছায়।
মারুফের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফারজানা ইসলাম। এক শোকবার্তায় উপাচার্য বলেন, ‘মারুফের মৃত্যু তাঁর পরিবারের জন্য অপূরণীয় ক্ষতি। তাঁর মৃত্যুতে বিশ্ববিদ্যালয় পরিবার শোকাহত।’ উপাচার্য তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। সেই সঙ্গে ছাত্র-শিক্ষকসহ সবাইকে মাস্ক পরে, স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর গুরুত্বারোপ করেছেন ফারজানা ইসলাম।

 
 
 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

বিশ্ববিদ্যালয়ের নোংরা শিক্ষক রাজনীতির শিকার আমি : সামিয়া
জালিয়াতি : ঢাবির ১২ শিক্ষার্থী স্থায়ী, ১৫১ জন অস্থায়ী বহিষ্কার
শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে ৩০ মার্চ