ঢাকা শুক্রবার, জানুয়ারী ২২, ২০২১
সিংগাইরে মাদক ব্যবসায় বাধা দেয়ায় দু’যুবক আহত
  • সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি
  • ২০২১-০১-১৪ ১৮:১৭:১৪

 

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জয়মন্টপ ইউনিয়নের পশ্চিমভাকুম নদীর পাড় এলাকায় ব্যবসায় বাধা দেয়ায় মাদকসেবীদের হাতে দু’যুবক আহত হয়েছে। আহতদ্বয় হচ্ছেন, ওই গ্রামের মুরাদ মোল্লার পুত্র রবিন মোল্লা (২২) ও মুকুল মোল্লার পুত্র জুবায়ের মোল্লা (২৫)।


বুধবার (১৩ জানুয়ারি) রাত সাড়ে ৮ টারদিকে ওই এলাকার কালু বিশ্বাসের পুত্র চিহ্নিত মাদক ব্যবসায়ী ফারুকের বাড়ির অদূরে এ ঘটনা ঘটে।
স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, ভাকুম পশ্চিমপাড়া নদীর পাড় এলাকায় ৭৫ সদস্যের শান্তি যুব সংগঠনের সদস্যরা এলাকায় মাদক ব্যবসা, চুরি, ডাকাতিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড প্রতিরোধ করে আসছে। এরই ধারাবাহিকতায় পেশাদার ব্যসায়ী ফারুককে মাদক ব্যবসা না করতে একাধিকবার  অনুরোধ করেন তারা। কিন্তু তাদের অনুরোধ না শুনে ওইদিন ঘটনার রাতে ফারুকের বাড়িতে মাদক সেবন ও বেচাকেনা চলছিল। খবর পেয়ে সংগঠনটির সদস্যরা জড়ো হয়ে প্রতিবাদ করতে ওই বাড়ির কাছে যায়।

 

এ সময় মাদক ব্যবসায়ের সাথে জড়িত বাড়ির মালিক ফারুক হোসেন ও জড়িত নূর মোহাম্মদ, ছাইদ, ছানোয়ার, মানিক, বাবু, রবিউল, হাসানুর ও সিরাজুল প্রতিবাদকারীদের ওপর হামলা করে। এতে দা এর কোপে রবিন ও হাতুরীর আঘাতে জুবায়ের আহত হয়। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলে জানা গেছে।


শান্তি যুব সংগঠনের সভাপতি  কাদের মোল্লা বলেন, একাধিকবার মাদক সেবন ও ব্যবসায় নিষেধ করা সত্ত্বেও ফারুক ও নূর মোহাম্মদ মাদক সেবনের আসর বসালে আমরা বাঁধা দেই। এ সময় তারা আমাদের ওপর হামলা চালায়। এতে আমাদের সাথে থাকা দু’সদস্য আহত হন। বিষয়টি আমরা থানা পুলিশ ও স্থানীয় ইউপি চেয়ারম্যানকে অবগত করেছি।


এদিকে, অভিযুক্ত ফারুকের বাড়িতে গিয়ে তাকে পাওয়া যায়নি। একাধিকবার তার মোবাইলে ফোন করলেও তিনি রিসিভ করেননি। জয়মন্টপ ইউপি চেয়ারম্যান  ইঞ্জিঃ শাহাদৎ হোসেন বলেন, ঘটনাটি শুনেছি, মাদক ব্যবসায় জড়িতদের কোনো ছাড় দেয়া হবে না। এ ব্যাপারে সিংগাইর থানার অফিসার ইনচার্জ মোঃ রকিবুজ্জামান বলেন, মারামারির ঘটনা শুনেছি। তবে মাদক ব্যবসাকে কেন্দ্র করে কিনা সেটা জানা নেই। কেউ এখন পর্যন্ত অভিযোগ দায়ের করতে আসেননি বলে তিনি জানান।

 

সিংগাইরে ধর্ম পরিবর্তন করে ১ সন্তানের জননীর সঙ্গে সংসার, পরে উধাও
সিংগাইরে লাইটার ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকান্ড, মালামাল পুড়ে ছাই
 সিংগাইরে বাস-অটো মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ১৫