ঢাকা শুক্রবার, জানুয়ারী ২২, ২০২১
ফরিদপুরে আগুনে পুড়ে ছাই ৮ দোকান, ক্ষতি ৫ কোটির
  • ফরিদপুর সংবাদদাতা
  • ২০২১-০১-১৩ ১৬:০৭:৩৩

ফরিদপুরের সদরপুর উপজেলা সদর বাজারে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে আটটি দোকানের সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। প্রাথমিকভাবে ক্ষতির পরিমাণ ৫ কোটি টাকা বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

বুধবার (১৩ জানুয়ারি) ভোরে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

সদরপুর ও ভাঙ্গা থেকে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট, স্থানীয় লোকজন ও পুলিশের সহযোগিতায় প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। আগুন নেভাতে গিয়ে মোশাররফ হোসেন পারভেজ নামের এক সাংবাদিকসহ পাঁচজন আহত হয়েছেন। তাদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

Fire-(3).jpg

সদরপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শহিদুল ইসলাম বাবুল জানান, রাত ৩টার দিকে বাজারের একটি কসমেটিক্সের দোকান থেকে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে তা বাজারের অন্যান্য দোকানে ছড়িয়ে পড়ে। গফফার ক্লোথ স্টোর, বর্নিক কসমেটিক্সসসহ সাতটি দোকানে আগুন ছড়িয়ে পড়ে এবং পার্শ্ববর্তী টিপু সুলতান মার্কেটের বাঁধন ফ্যাশন হাউজের মালামাল পুড়ে যায়।

তিনি আরও জানান, খবর পেয়ে সদরপুর, ভাঙ্গা উপজেলার ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভাতে সক্ষম হলেও ততক্ষণে আটটি দোকানের সব মালামাল পুড়ে যায়। ফায়ার সার্ভিস ও স্থানীয়দের প্রচেষ্টার কারণে বাজারের কয়েকশ দোকান আগুনের হাত থেকে রক্ষা পায়।

Fire-(3).jpg

এদিকে বাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন সদরপুর উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূরবী গোলদার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সজল চন্দ্র শীল, সদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম বাবুল।

সদরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পূরবী গোলদার জানান, ভয়াবহ অগ্নিকাণ্ডে আটটি দোকানের সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতিগ্রস্তদের সহায়তা করা হবে।

কালিয়াকৈরে সড়ক দুর্ঘটনায় পুলিশ কর্মকর্তার মৃত্যু
সুন্দরবনে বাঘের আক্রমণ, নিহত দুই
শিশুকে হত্যার ৪০ দিন পর ফোনে লাশের সন্ধান দিলো অপহরণকারী