ঢাকা শুক্রবার, জানুয়ারী ২২, ২০২১
ঝাড়বাতি দিয়ে সহজেই ঘর সাজাবেন যেভাবে
  • লাইফস্টাইল ডেস্ক
  • ২০২১-০১-০২ ১৬:০৮:৪৫

অতীতের আভিজাত্য হচ্ছে ঝাড়বাতি। বাঙালি তার ঘর সাজাতে ঝাড়বাতি বেছে নিতে ভুল করে না। তাই ঐতিহ্যের এ আভিজাত্য দিয়ে সাজাতে পারেন আপনার অন্দরমহলও। ঝাড়বাতির আলো আপনার ঘরকে পাল্টে দেবে। ঘরকে আরও মোহনীয় করে তুলবে। তাই সহজেই ঝাড়বাতি দিয়ে সাজিয়ে নিন ঘরের রূপ।

১. ক্রিস্টাল বা স্ফটিকের মতো ঝাড়বাতির মধ্যে রাজবাড়ির আভিজাত্য আছে। এ ধরনের ঝাড়বাতি বড় হলঘরে লাগালে সৌন্দর্য বেড়ে যায়। বিভিন্ন আকার ও আয়তন অনুযায়ী পাওয়া যাবে। তাই ঘরের আকার ও নিজের পছন্দ অনুযায়ী কিনতে হবে।

২. আভিজাত্যের পাশাপাশি একটু এক্সপেরিমেন্ট করতে চাইলে হরিণের শিংয়ের আকারের ঝাড়বাতি ব্যবহার করতে পারেন। এতে বাড়ির মধ্যে একটি বুনো আবহ পাবেন।

৩. ক্যান্ডেল বা মোমবাতির ঝাড়বাতির ইতিহাস পুরোনো। তবে সময়ের সঙ্গে সঙ্গে তাতেও লেগেছে আধুনিকতার ছোঁয়া। কেউ আসল মোমবাতি ব্যবহার করতে পারেন। কেউ কেউ আবার মোমবাতির মতো দেখতে লাইট লাগিয়ে দিতে পারেন। ছোট বা নিচু ছাদে এ ঝাড়বাতি ভালো লাগে।

৪. সব ধরনের ঘর ও ছাদের সঙ্গে মানিয়ে নিতে কাচের ঝাড়বাতি ব্যবহার করতে পারেন। যে ঘরেই রাখুন না কেন, সেখানকার আলাদা একটি বৈশিষ্ট্য বা নাটকীয়তা ফুটে উঠবে।

৫. বিলাসিতা আর উদাসীনতা ফুটিয়ে তুলতে চাইলে পেনডেন্টের মতো ঝুলন্ত ঝাড়বাতি ব্যবহার করতে পারেন। লিভিং রুমেই এটি সবচেয়ে বেশি ভালো লাগবে।

ঘরোয়া উপায়ে সারিয়ে তুলুন চোখের অঞ্জনি
শীতে ত্বক ফর্সা করবে গুড় ও দুধ, খাবেন যেভাবে
ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখুন এসব মশলা