ঢাকা মঙ্গলবার, ডিসেম্বর ৭, ২০২১
সাভারে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে আওয়ামী লীগের সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-১০-১৯ ১১:২০:০৫

 

সাভারে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সাভার উপজেলা, পৌর ও আশুলিয়া থানা আওয়ামী লীগের উদ্যোগে সম্প্রীতি সমাবেশ ও শোভাযাত্রা পৃথকভাবে অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার সকাল সোয়া ১১টায় সাভার উপজেলায় ক্যাম্পাস, বাজার বাসস্ট্যান্ডে সিটি সেন্টারের সামনে ও আশুলিয়ায় এই সমাবেশ অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগের পাশাপাশি এর অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোও এই কর্মসূচি পালন করছে।
মঙ্গলবার সকালে সাভার উপজেলা আওয়ামী লীগের উদ্যোগ নেতা-কর্মীরা উপজেলা পরিষদ চত্তরে উপস্থিত হয়ে বিক্ষোভ মিছিলে অংশ নেয়। এসময় বিক্ষোভ মিছিলটি উপজেলা চত্তর হয়ে ঢাকা-আরিচা মহাসড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যে দিয়ে শেষ করেন।


সমাবেশে উপস্থিত ছিলেন, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব, ঢাকা জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, সাভার সদর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সোহেল রানা, সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক লিয়াকত হোসেন, বনগাঁও ইউনিয়ন চেয়ারম্যান সাইফুল ইসলাম, বিরুলিয়া ইউনিয়ন চেয়ারম্যান সাইদুর রহমান সুজন, কাউন্দিয়া ইউনিয়ন চেয়ারম্যান আতিকুর রহমান শান্তু, ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির, সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিকসহ অনেকে।


অপরদিকে মঙ্গলবার বিকালে সাভার পৌর আওয়ামী লীগের উদ্যোগে দেশব্যাপী সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে, সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা সমাবেশ অনুষ্ঠিত হয়।


প্রতিবাদমুখর এই সমাবেশে সাভার পৌর আওয়ামী লীগ এর সভাপতি ও পৌর মেয়র হাজী আব্দুল গণি বলেন, সাম্প্রদায়িক অপশক্তির বিষদাঁত ভেঙে দিতে সবাইকে ঐক্যবদ্ধ হবার আহবান জানান। তিনি স্বাধীনতা বিরোধী অপশক্তির অপতৎপরতাকে সমূলে বিনাশ করার জন্য দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।


এ সময় আরো উপস্থিত ছিলেন সাভার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ১ নং প্যানেল মেয়র নজরুল ইসসলাম মানিক মোল্লা ও ১ নং ওয়ার্ড কাউন্সিলর রমজান আহমেদসহ পৌর আওয়ামী লীগ এর শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ। এছাড়া আওয়ামী লীগের অন্যান্য অংগসংগঠনের নেতা-কর্মীবৃন্দ সমাবেশ অংশগ্রহণ করেন।


এদিকে আশুলিয়ার আব্দুল্লাহপুর-বাইপাইল মহাসড়কের বাইপাইলে মিছিল ও সমাবেশে করেছে থানা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন। এই আয়োজনে দলে দলে যোগ দেয় ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ, যুবলীগ, ধামসোনা ইউনিয়ন, শিমুলিয়া ইউনিয়ন, পাথালিয়া ইউনিয়ন, আশুলিয়া ও ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগ, থানা তাঁতী, স্বেচ্ছাসেবক লীগসহ নেতৃবৃন্দ। বৃষ্টি উপেক্ষা করে নেতাকর্মীরা সম্প্রাদায়িক সহিংসতার বিরুদ্ধে বিভিন্ন ব্যানার নিয়ে সমাবেশে যোগ দেন।


সম্প্রীতি সমাবেশে বক্তারা কুমিল্লার ঘটনাকে পুঁজি করে দেশকে অস্থিতিশীল করতে একটি চক্র চেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ করেন। তারা দাবি করেন, মুক্তিযুদ্ধ বিরোধী ও ১৫ই আগস্টের ঘটনার সঙ্গে জড়িতরা দেশে এ অরাজকতা সৃষ্টি করেছে। একই সঙ্গে তারা সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠার মাধ্যমে সন্ত্রাস প্রতিহত করার প্রত্যয় বক্ত করেন।


সমাবেশে আশুলিয়া থানা আওয়ামী লীগের আহবায়ক ফারুক হাসান তুহিন বলেন, সাভার-আশুলিয়ার মাটি আওয়ামী লীগের ঘাঁটি। আওয়ামী লীগের ভক্ত সমর্থকগণ কখনোই সাম্প্রদায়িকতাকে সাপোর্ট করে না।


সভায় আরও উপস্থিত ছিলেন ধামসোনা ইউনিয়সের চেয়ারম্যান সাইফুল ইসলাম, সাভার উপজেলা ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন খান, আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক কবির হোসেন সরকার, যুগ্ম আহবায়ক মঈনুল ইসলাম ভূঁইয়া, ধামসোনা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মতিউর রহমান মতিন  সাবেক যুবলীগ নেতা সুমন আহমেদ ভুইয়া, ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মনির হোসেন, ইয়ারপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি নুরুল আমিন সরকার, আশুলিয়া থানা ছাত্রলীগ নেতা আরিফুল ইসলাম ও ছাত্রলীগ নেতা তানভীর হোসেনসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

ঢাকা জেলা বিএনপি নেতা নুর করিম ভূঁইয়া আর নেই
কেরানীগঞ্জের হযরতপুর ইউনিয়নে সমাপ্ত নির্বাচনকে ঘিরে জনগণের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে
ধামরাইয়ে নবযুগ কলেজের প্রধান ফটকে বিশ্ববিদ্যালয় কলেজ লেখা, মানছে না জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্দেশনা
সর্বশেষ সংবাদ