ঢাকা মঙ্গলবার, অক্টোবর ১৯, ২০২১
আজই সভাপতি নির্বাচন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেবেন পরিচালকরা
  • স্পোর্টস ডেস্ক
  • ২০২১-১০-০৭ ০১:০১:১৮

৪ বছর পর হয়ে গেল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদের নির্বাচন। সদ্য সাবেক হয়ে পড়া কমিটির সভাপতি নাজমুল হাসান পাপনসহ পুরনো কমিটির ১৯ জনই নির্বাচিত ও মনোনীত (দুজন সরাসরি জাতীয় ক্রীড়া পরিষদের কোটায়) হয়েছেন ২৫ জনের পর্ষদে।

৬ অক্টোবর উৎসবমুখর পরিবেশেই হয়েছে নতুন পরিচালক পর্ষদ নির্বাচন। সারাদিন শেরে বাংলা স্টেডিয়াম ও তার চারপাশ গরম ছিল প্রার্থীদের ভক্ত-সমর্থকদের হৈ চৈ, জয়োধ্বনিতে। সন্ধ্যায় প্রাথমিক ফল ঘোষণার পরপরই যা রূপান্তরিত হয় বিজয় উল্লাসে।

এদিকে বোর্ড পরিচালক পর্ষদ নির্বাচন শেষ হওয়ার ২৪ ঘন্টার মধ্যেই নির্বাচিত হবেন বিসিবির নতুন সভাপতি। জানা গেছে, আজ দুপুরের আগে আনুষ্ঠানিক ফল ঘোষণার পরপরই হচ্ছে নতুন সভাপতি নির্বাচন। নবনির্বাচিত পরিচালকরা বেছে নেবেন বিসিবির নতুন অভিভাবক।

সেটা যে নাজমুল হাসান পাপনই, তাতে কোনো সন্দেহ নেই। বেশ কজন পরিচালকের সাথে কথা বলে জানা গেছে বিসিবি প্রধান হিসেবে তাদের প্রথম পছন্দ পাপন। তার নেতৃত্বর প্রতি আস্থা আছে সবার। এমনকি এ পরিচালক পর্ষদে তার চেয়ে বয়সে বড়রাও পাপনকেই বোর্ড প্রধান হিসেবে মেনে নিতে চান।

সর্বোপরি ক্রিকেট বোর্ডের মতো দেশের শীর্ষ ও অতি জনপ্রিয় ফেডারেশনের কার্যক্রম পরিচালনার জন্য যে দূরদর্শিতা, নজরদারি, খবরদারি এবং কার্যক্রম পরিচালনায় দক্ষতা দরকার, নাজমুল হাসান পাপন তা দেখিয়েছেন।

ব্যক্তি জীবনে বেক্সিমকো ফার্মার মতো দেশের অন্যতম বৃহৎ ঔষধ নির্মাণ ও বাজারজাতকরণ সংস্থার শীর্ষ পদ পরিচালনা করেন পাপন। সেখানেও দক্ষ ব্যবস্থাপক হিসেবে তার আছে প্রচুর সুনাম।

এখন ক্রিকেটের গণ্ডি অনেক বড়। দেশ, রাষ্ট্র ও সরকারের উচ্চ পর্যায়ের সাথে, পাশাপাশি বহির্বিশ্বেও যোগাযোগ রাখা অতি জরুরি। সে দায়িত্বটিও বিগত দিনে বেশ দক্ষতার সাথে পালন করেছেন পাপন। কাজেই সবকিছু মিলে নাজমুল হাসান পাপনে আস্থা সবার।

এদিকে আজ নতুন সভাপতি মনোনয়নের পর তাৎক্ষণিকভাবে নিজেদের মধ্যে একটা পরিচিতি সভা করেই বোর্ড পরিচালকরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করতে ধানমন্ডি ৩২ নম্বরে যাবেন।

উরুগুয়েকে উড়িয়ে জয়ে ফিরলো আর্জেন্টিনা
ব্যালন ডি অরের দৌড়ে মেসি-নেইমার-রোনালদো
আজই সভাপতি নির্বাচন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেবেন পরিচালকরা