ঢাকা সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১
আশুলিয়ায় দখল হয়ে যাওয়া নয়নজুলি খাল পরিদর্শন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৯-১৪ ১০:৪৫:০৫

আশুলিয়ায় দখল হয়ে যাওয়া খাল পরিদর্শন করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব সহ সাভার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মোঃ আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

এসময় উপজেলা প্রশাসন আশুলিয়ায় দখল হয়ে যাওয়া নয়নজুলি খাল পরিদর্শন করেন। বিভিন্ন কারখানার বর্জ্য ও পানি সরাসরি খালে ফেলায় খাল দূষণ ও দখল হয়ে যাওয়ায় ওইসব কারখানাকে এব্যাপারে কঠোর নির্দেশনা প্রদান করেন।

সরেজমিন ফ্যান্টাসি কিংডম এর ভিতরে সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও অন্যরা বাক্সবন্দি (সিমেন্টের চৌবাচ্চায় ঘেরা খালের অংশ) নয়নজুলি খাল পরিদর্শন করেন। এখানে ফ্যান্টাসি কিংডম কর্তৃপক্ষ নয়নজুলি খালের অংশ অনেক আগে থেকে দখল করে রাখায় পানি প্রবাহে প্রতিবন্ধকতার সৃষ্টি করেছে। উপজেলা চেয়ারম্যান ও উপজেলা প্রশাসন এসময় এই অবৈধ দখলদারী মুক্ত করার আশ্বাস প্রদান করেন।

এব্যাপারে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলাম বলেন, এখানে উপজেলা পরিষদের চেয়ারম্যান রয়েছেন, আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) এবং সড়ক ও জনপথের ঢাকা বিভাগের নির্বাহী প্রকৌশলী
মোহাম্মদ শামিম আল মামুন রয়েছেন। কোনো পকার অবৈধ দখল উচ্ছেদে কোনো বাধা নেই। আমরা একটা টিম হিসেবে এক্ষেত্রে কাজ করছি। পরিকল্পনা মাফিক আমরা এগোচ্ছি, সময়ের ব্যাপার মাত্র। আর সরকারি খাল এবং সরকারি জমির ক্ষেত্রে রেকর্ডের বিষয়ে আমরা সিএস এবং এসএ ধরে কাজ করে থাকি। এভাবেই এই নয়নজুলি খাল অবৈধ দখলমুক্ত করা হবে।

 

ধামরাইয়ে এলজিইডি প্রকল্পে বিদ্যুৎস্পৃষ্টে যুবক নিহত
ধামরাইয়ে মাছ ব্যবসায়ীর আত্মহত্যা
আশুলিয়ায় প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে তুরাগ নদে , নিহত ১