ঢাকা সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১
ঢালাইয়ের দুই সপ্তাহেই ধসে পড়লো স্কুলভবনের ছাদ
  • ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা
  • ২০২১-০৯-১১ ০৭:৪৫:১৭

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের ছাদ ধসে পড়েছে। শনিবার (১১ সেপ্টেম্বর) সকালে ছাদটি সম্পূর্ণ অংশ ভেঙে যায়। পরে ঠিকাদারের লোকজন তড়িঘড়ি করে ধসে পড়া নির্মাণ সামগ্রী সরিয়ে ফেলেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজিত কুমার দাস অভিযোগ করে বলেন, কাউকে না জানিয়ে দুই সপ্তাহ আগে ঠিকাদার ভবনের ছাদ ঢালাই শুরু করেন। শুরু থেকেই কাজ নিয়ে তালবাহানা করে আসছিলেন তারা। কাজের পরিকল্পনা ও নকশা চাইলেও ঠিকাদার দেননি। স্কুল কর্তৃপক্ষের কাউকে না জানিয়ে ছাদ ঢালাই করার বিষয়ে উপজেলা প্রকৌশলীকে মৌখিকভাবে অভিযোগ দেওয়া হয়েছিল। কিন্তু কোনো পদক্ষেপ নেননি।

স্থানীয় ও সংশ্লিষ্ট সূত্র জানায়, উপজেলা প্রকৌশল অধিদপ্তরের অধীনে ২০১৯-২০ অর্থবছরে নাসিরনগর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মাণের জন্য দরপত্র আহবান করা হয়। এতে স্কুলটি নির্মাণের ব্যয় ধরা হয় প্রায় ৭০ লাখ টাকা। জমির-জুলিয়া ট্রেডার্স নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান নির্মাণ কাজটি করছেন।

jagonews24

ইঞ্জিনিয়ার অফিসের কাউকে না জানিয়ে ছাদ ঢালাই করার বিষয়টি স্বীকার করে ঠিকাদার মো. নিক্সন বলেন, অফিস থেকে ছাদটি ভেঙে নতুনভাবে করার জন্য একটি চিঠি দেওয়া হয়েছিল।

ভবন নির্মাণ কাজের তদারকির দায়িত্বে থাকা সহকারী উপজেলা প্রকৌশলী মো. ইসহাক মিয়া জানান, আমাদের না জানিয়ে ঠিকাদার ছাদ ঢালাই করে। পরে উপজেলা প্রকৌশলী ঠিকাদারকে ছাদ ভেঙে নতুনভাবে করার নির্দেশ প্রদান করে চিঠি দিয়েছে।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মো. সাইফুল ইসলাম জানান, আমি নতুন এসেছি। ছাদ ধসের বিষয়টি খোঁজ নিয়ে বিস্তারিত বলতে পারবো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হালিমা খাতুন বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করে ছাদটি ভেঙে নতুনভাবে করতে ঠিকাদারকে বলেছি।

কালিয়াকৈরে মদপানে বাধা দেওয়ায় পিটিয়ে হত্যা
সুনামগঞ্জে হঠাৎ বাস ধর্মঘটে ভোগান্তিতে মানুষ
দেড় বছর পর দর্শনা দিয়ে যাত্রী পারাপার শুরু