ঢাকা বুধবার, নভেম্বর ২৫, ২০২০
সাভারে জাপান প্রবাসীর একশ’ ভরি স্বর্ণালঙ্কারসহ ৯০ লক্ষ টাকার মালামাল লুটপাট
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১১-২১ ১৮:৩৪:১৭


সাভারে এক জাপান প্রবাসীর বাড়িতে গ্রীলকাটা চোরদলের সদস্যরা হানা দিয়ে একশ’ ভরি স্বর্ণালঙ্কারসহ প্রায় ৯০ লক্ষ টাকার মালামাল লুটপাট করেছে দুর্বুত্তরা। খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এঘটনায় ওই এলাকার বাড়িওয়ালাদের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে। ঘটনাটি ঘটেছে সাভার বাজার বাসস্ট্যান্ডে ধসে পড়া রানা প্লাজার পিছনে মজিদপুর এলাকায় জাপান প্রবাসী জহিরুল ইসলাম খোকনের বাড়িতে।


ভুক্তভোগী ওই বাড়ির সদস্যরা জানায়, গত ১৬ নভেম্বর জাপান প্রবাসী জহিরুল ইসলাম খোকন পরিবারের সদস্যদের নিয়ে ঢাকায় নিকট আত্মীয়র বাড়িতে বেড়াতে যান। এ সুযোগে দুর্বৃত্তরা তার সাততলা বাড়ির দোতলার জানালার গ্রীল কেটে ফ্ল্যাটে প্রবেশ করে ঘরের আলমারী ও ড্রয়ার ভেঙ্গে জাপান থেকে আনা একশ’ ভরি স্বর্ণালঙ্কার, ডায়মন্ড, নগদ ৯০ হাজার টাকা, দুটি ক্যামেরা, শাড়িসহ প্রায় ৯০ লক্ষ টাকার মালামাল লুটপাট করে পালিয়ে যায়। প্রবাসী জহিরুল ইসলাম পরিবারের সদস্যদের নিয়ে বৃহস্পতিবার রাতে বাড়িতে ফিরে আসলে ফ্ল্যাটের আলমারী ও ড্রয়ার তছনছ অবস্থায় দেখতে পায়। পরে সাভার মডেল থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। 

 


এলাকাটি মাদক অধ্যুষিত ও অপরাধ প্রবণ এলাকা হিসেবে গণ্য করা হয়। পুলিশ এ ঘটনায় সাথে জড়িত কেউকে গ্রেফতার ও লুট হওয়া স্বর্ণালঙ্কার বা মালামাল উদ্ধার করতে পারেনি।


এ বিষয়ে সাভার মডেল থানার এস আই উপ-পরিদর্শক পাবেল বলেন,লুট হওয়া মালামাল উদ্ধারের চেষ্টা চলছে ও বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এ ঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

সাভারে চাকরির আশ্বাসে ৫০ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে চার প্রতারক আটক
সাভারে স্বাস্থ্য কৌশল নীতি নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত
সাংবাদিক এইচ মিলন আর নেই