ঢাকা মঙ্গলবার, নভেম্বর ২৪, ২০২০
বাড়িওয়ালা ও ভাড়াটিয়াদের নিয়ে নাটক
  • বিনোদন ডেস্ক
  • ২০২০-১১-২১ ১১:৪০:২৪

শহর-গ্রামে সবখানে খারাপ মানুষ গিজগিজ করছে। চারিদিকে অনেক অপ্রীতিকর ঘটনার জন্ম দিচ্ছে তারা। এসব মানুষের ভিড়ে ভালো মানুষের সন্ধান করছেন চৌধুরী সাহেব। চৌধুরী সাহেব ঢাকা শহরের বাড়িওয়ালা; তার বাড়ির নাম ‘শান্তিভবন’।

চৌধুরী সাহেব নিজেকে ভালো মানুষ হিসেবে দাবি করেন সব জায়গায়। জীবনের সব উপার্জন দিয়ে একটি বহুতল ভবন করেছেন। চৌধুরী সাহেব ইন্টারভিউ নিয়ে ভালো মানুষ হিসেবে প্রমাণ পেলেই তবে বাড়ি ভাড়া দেন।

আদিত্য ও অন্তর ভালোবাসার জন্য ‘শান্তিভবন’র ভাড়াটিয়া হতে চান। কিন্তু ভালো মানুষের প্রমাণ বা ইন্টারভিউ দেয়ার ভয়ে চৌধুরী সাহেবের সামনে যেতে সাহস পান না। ভালো মানুষের সার্টিফিকেটের খোঁজে নানা প্রতিষ্ঠান ও বিভিন্ন অফিসের লোকদের সাথে যোগাযোগও করেন। সবাই পাগল ভেবে অপমান করে।

drama2

আদিত্য ও অন্তর শহরের বিভিন্ন ফাঁদ পেতে বসে থাকা খারাপ মানুষের কাছে জীবনের সব টাকা-পয়সা গচ্ছা দেয়। তবুও ভালো মানুষের স্বীকৃতি পায় না। অন্যদিকে চৌধুরী সাহেবের দুই মেয়ে মিথিলা ও মিতুকে ভালো মানুষের সাথেই বিয়ে দেবেন চৌধুরী সাহেব। আদিত্য ও অন্তর চৌধুরীর মেয়েকে ভালোবেসে পড়েন নানা বিপত্তিতে।

নিজেদের ভালো মানুষ হিসেবে দাবি করলেও খারাপ মানুষ হিসেবে সব সময়ই চিন্তিত হয় বাড়ির মালিকের সামনে। বাড়িওয়ালা ও ভাড়াটিয়ার এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘ভালো মানুষ হতে চাই’।

বাড়িওয়ালা চৌধুরী সাহেবের চরিত্রে অভিনয় করেছেন শেখ মাহাবুবুর রহমান, বাড়িওয়ালার মেয়ে মিথিলা ও মিতুর চরিত্রে অভিনয় করেছেন সালহা খানম নাদিয়া ও সোমা শেখ মৌ। ভাড়াটিয়া আদিত্য ও অন্তর চরিত্রে অভিনয় করেছেন মনোজ প্রামাণিক ও খান আতিক।

নাটকটি রচনা করেছেন কবি ও নাট্যকার মিজানুর রহমান বেলাল। পরিচালনা করেছেন মুহাম্মদ মনিরুজ্জামান জুলহাস। প্রযোজনা করেছেন শফিউল আনাম ও এ এক্স বর্ডার প্রযোজনা প্রতিষ্ঠান। চিত্রগ্রাহক হিসেবে ছিলেন বিএম নাজমুল।

নাটকটি আগামীকাল ২১ নভেম্বর শনিবার রাত ৮টায় আরটিভিতে প্রচার করা হবে।

স্বামীসহ গ্রেফতার বলিউড অভিনেত্রী ভারতী
মহীয়সী ১৩ নারীকে সম্মান জানিয়ে গান নিয়ে আসছেন শাকিব
করোনা নেগেটিভ, তবে জন্মদিনে পার্টি করবেন না সালমান