ঢাকা সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১
নিস্তব্ধ হেলেনা জাহাঙ্গীরের গুলশানের বাসা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৭-৩০ ০৫:২৭:৫৮

বৃহস্পতিবার রাতে র‌্যাবের অভিযানের পর শুক্রবার সকাল থেকেই সুনসান আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্যপদ থেকে অব্যাহতি পাওয়া আলোচিত হেলেনা জাহাঙ্গীরের বাসা। গণমাধ্যমের কিছু কর্মী এলেও তাদেরকে প্রবেশ অথবা কোনো ধরনের তথ্য দেয়া হচ্ছে না।

রাজধানীর গুলশান ৩৬ নম্বর রোডের ৫ নম্বর ওই বাসার ম্যানেজার শাহ আলম বলেন, ‘বাসায় শুধু ছোট্ট মেয়ে আর কাজের লোক ছাড়া কেউ নেই।’

এদিকে শুক্রবার (৩০ জুলাই) সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত বাসায় কাউকে প্রবেশ করতে দেখা যায়নি। এমনকি আইন-শৃঙ্খলা বাহিনীর কোনো সদস্যকে যাতায়াত করতে দেখা যায়নি।

বৃহস্পতিবার দীর্ঘ প্রায় চার ঘণ্টা অভিযান শেষে হেলেনা জাহাঙ্গীরকে আটক করে র‌্যাব। এসময় তার বাসা থেকে বিদেশি মদ, অবৈধ ওয়াকিটকি সেট, ক্যাসিনো সরঞ্জাম ও হরিণের চামড়া উদ্ধার করা হয়। তাকে আটকের পর র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু সাংবাদিকদের এসব তথ্য জানান।

তিনি বলেন, ‘হেলেনা জাহাঙ্গীরের বাসা থেকে জব্দকৃত আলামত ও সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আরও জিজ্ঞাসাবাদের জন্য তাকে আটক করা হয়েছে।’

বৃহস্পতিবার রাত ৮টার দিকে র‌্যাবের সদ্যরা হেলেনা জাহাঙ্গীরের বাসভবনে প্রবেশ করেন। এর দুই ঘণ্টার মাথায় রাত ১০টার দিকে র‌্যাবের তিনজন নারী সদস্য ওই বাসায় প্রবেশ করেন। অভিযান শুরুর পর র‌্যাবের গোয়েন্দা সূত্র জানায়, বিভিন্ন অভিযোগের ভিত্তিতে হেলেনা জাহাঙ্গীরের বাসায় অভিযান চালানো হচ্ছে।

helena-2.jpg

হেলেনা জাহাঙ্গীর আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্য ছিলেন। কিন্তু সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত তার সাম্প্রতিক কর্মকাণ্ড সংগঠনের নীতিবহির্ভূত হওয়ায় আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্যপদ থেকে তাকে অব্যাহতি দেয়া হয়।

নামের সঙ্গে লীগ যুক্ত করে গড়ে ওঠা আওয়ামী লীগের অনুমোদনহীন একটি সংগঠনের সভাপতি পদে নাম আসার পর তার বিরুদ্ধে এ পদক্ষেপ নিয়েছে দলটির মহিলাবিষয়ক উপ-কমিটি।

এই উপ-কমিটিতেই সদস্য ছিলেন দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর পরিচালক পদে থাকা হেলেনা জাহাঙ্গীর। জয়যাত্রা গ্রুপের কর্ণধার হেলেনা জাহাঙ্গীর নিজেকে আইপি টিভি ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি হিসেবেও পরিচয় দেন।

সম্প্রতি ফেসবুকে বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসে। সব বিতর্কিত কর্মকাণ্ডে সম্পৃক্ততা তিনি অস্বীকার করেছেন।

আড়াই হাজার কোটি টাকার উদ্ধার সামগ্রী ও যন্ত্রপাতি কেনা হবে
ই-কমার্স গ্রাহকদের লোভ কমিয়ে সচেতন হওয়ার পরামর্শ
মিটফোর্ড থেকে বিপুল পরিমাণ নকল ও বিদেশি ওষুধ জব্দ, আটক ৩