Home ২য় লীড ৪ টন পাঠ্যবই বিক্রি করলেন প্রিন্সিপাল, মাঝরাতে জব্দ

৪ টন পাঠ্যবই বিক্রি করলেন প্রিন্সিপাল, মাঝরাতে জব্দ

0

পটুয়াখালী সংবাদদাতা : পটুয়াখালীর কলাপাড়ায় ৪ টন সরকারি পাঠ্যবইসহ একটি ট্রাক জব্দ করেছে উপজেলা প্রশাসন। রোববার (১১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে উপজেলার মোয়াজ্জেমপুর সিনিয়র ফাজিল মাদরাসা সংলগ্ন সড়ক থেকে এসব বই জব্দ করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কৌশিক আহমেদ। জব্দকৃত বইয়ের বাজারমূল্য প্রায় ৫ লাখ টাকা।

স্থানীয় সূত্রে জানা যায়, মোয়াজ্জেমপুর সিনিয়র ফাজিল মাদরাসার প্রিন্সিপাল আবু বক্কর সিদ্দিক রাতের আঁধারে এসব পাঠ্যবই ঝিনাইদহ এলাকায় নিয়ে বিক্রি করতে চেয়েছিলেন। ট্রাকে করে বইগুলো নিয়ে যাওয়ার সময় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জব্দ করে উপজেলা প্রশাসন।

বই ক্রেতা শওকত আলী বলেন, আমি মূলত পুরনো বই-খাতা কেজি হিসাবে ক্রয় বিক্রয়ের ব্যবসা করি। এখানকার প্রধান শিক্ষকের কাছ থেকে বইগুলো কেজি হিসাবেই কিনেছি। তবে এগুলো পাঠ্যবই কিনা সে বিষয়ে আমার জানা নেই।

বইগুলো জব্দকারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কৌশিক আহমেদ জানান, এ বিষয়ে আইনানুগ পদক্ষেপ নেওয়ার জন্য উপজেলা একাডেমিক সুপারভাইজার মনিরুজ্জামানকে নির্দেশ দেওয়া হয়েছে।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন জানান, শুধু ট্রাকসহ বইগুলো জব্দ করা হয়েছে। এই বই বিক্রির সঙ্গে কারা জড়িত রয়েছে তা ক্ষতিয়ে দেখা হচ্ছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Exit mobile version