Home খেলা ব্রাজিলকে বিদায় করে প্যারিস অলিম্পিকে আর্জেন্টিনা

ব্রাজিলকে বিদায় করে প্যারিস অলিম্পিকে আর্জেন্টিনা

0

ফুলকি ডেস্ক : অলিম্পিক ফুটবলে টানা দুইবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। ২০১৬ ও ২০২০ অলিম্পিকের পর সামনে ছিল তৃতীয় স্বর্ণ পদকের হাতছানি। কিন্তু প্যারিস অলিম্পিকের আঞ্চলিক বাছাইয়ে আর্জেন্টিনা তাদের ১-০ গোলে হারিয়ে সেই সুযোগ থেকে বঞ্চিত করেছে।

ভেনেজুয়েলায় দক্ষিণ আমেরিকার প্রাক অলিম্পিক টুর্নামেন্টের চূড়ান্ত দিনে ব্রাজিলের ড্র করলেই হতো। অপর দিকে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার প্রয়োজন ছিল জয়। ৭৮ মিনিটে তাদের জয় সুনিশ্চিত হয়েছে লুসিয়ানো গুন্দোর গোলে। তাতে ২০০৪ ও ২০০৮ সালের পর তৃতীয় স্বর্ণ পদক জয়ের লক্ষ্যে ফ্রান্স যাবে আর্জেন্টিনা। একই অঞ্চল থেকে অন্য টিকিটটি কেটেছে প্যারাগুয়ে। তারা ভেনেজুয়েলাকে ২-০ গোলে হারিয়েছে। তারা অবশ্য আর্জেন্টিনাকে টপকে শীর্ষে থেকে বাছাই টুর্নামেন্ট শেষ করেছে।

নিয়ম অনুযায়ী বাছাই টুর্নামেন্টে খেলে থাকে অনূর্ধ্ব-২৩ দল। তবে মূল অলিম্পিকে এই নিয়ম শিথিল হয়ে থাকে। সেখানে জাতীয় দল থেকে তিনজন বেশি বয়সী খেলোয়াড় নেওয়ার সুযোগ থাকে। মেসি ২০০৮ সালে আর্জেন্টিনাকে স্বর্ণ জেতাতে ভূমিকা রেখেছেন। ফলে প্যারিস অলিম্পিকে মেসিকে পাওয়ার অপেক্ষায় থাকবে আলবিসেলেস্তরা।

আর্জেন্টিনার অলিম্পিক এই দলটির কোচ আবার মেসির সাবেক সতীর্থ হাভিয়ের মাসচেরানো। তিনি তাই অলিম্পিকেও মেসিকে পাওয়ার অপেক্ষায়, ‘মেসির সঙ্গে আমার সম্পর্কটা কেমন সেটা সবাই জানে। এই দলে আসার জন্য তার দরজা সব সময় উন্মুক্ত।’

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Exit mobile version