তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা

সিংগাইরে প্রশাসনের মধ্যস্থতায় সমাধান

রাস্তা নিয়ে জটিলতা

- Advertisement -

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি : মানিকগঞ্জের সিংগাইর পৌর এলাকার ঘোনাপাড়া মহল্লায় ফায়ার সার্ভিস স্টেশন সংলগ্ন রাস্তা নিয়ে সৃষ্ট জটিলতা অবশেষে প্রশাসনের মধ্যস্থতায় সমাধান হয়েছে।

বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসু, সহকারী কমিশনার (ভূমি) মো. আব্দুল কাইয়ুম খান ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আহাদী হোসেন ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয় বাসিন্দাদের কথা শুনে সমস্যার সমাধান করেন। এ সময় পরস্পর বিরোধী অভিযোগকারী মোহাম্মদ আওলাদ হোসেন ও আখতারুজ্জান সোহেল তাৎক্ষণিক উপজেলা প্রশাসনের দেয়া সিদ্ধান্ত মেনে নেন।

জানা গেছে, উপজেলার বলধারা ইউনিয়নের পারিল নওয়াধা গ্রামের মোহাম্মদ আওলাদ হোসেন পৌর এলাকার ঘোনাপাড়া হাসপাতাল রোডে জমি ক্রয় করে বাউন্ডারি দেয়াল নির্মাণ শুরু করে। এতে পৌর এলাকার বকচর মহল্লার আখতারুজ্জামান সোহেলের নেতৃত্বে চলাচলের রাস্তার জন্য ওই বাউন্ডারি দেয়াল নির্মাণে বাধা দেন। এ নিয়ে উভয়পক্ষ থেকে প্রশাসনের বিভিন্ন দপ্তরে পরস্পর বিরোধী অভিযোগ দায়ের করে। এতে এলাকায় উত্তপ্ত পরিবেশের সৃষ্টি হয়।

বিষয়টি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে ফলাও করে সংবাদ প্রকাশিত হলে প্রশাসনের নজরে আসে। ইউএনও পলাশ কুমার বসুর হস্তক্ষেপে বুধবার দুপুরে সৃষ্ট জটিলতার সমাধান হয়।

এ প্রসঙ্গে জমির মালিক মোহাম্মদ আওলাদ হোসেন বলেন, প্রশাসনের দেয়া সিদ্ধান্ত অনুযায়ী আমি রাস্তার জন্য আড়াই ফুট জমি ছেড়ে দিয়েছি। অপরদিকে আখতারুজ্জামান সোহেল বলেন, প্রশাসনের মধ্যস্থতায় আমাদের উভয়পক্ষের মধ্যে সমঝোতা হয়েছে।

এ ব্যাপারে সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসু বলেন, এখন আর কোনো জটিলতা নেই। সবাই একমত হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে রাস্তাটি সচল হবে। সকলের সহযোগিতায় এটা সম্ভব হয়েছে।

- Advertisement -

এ বিভাগের আরও সংবাদ