তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা

জাবিতে স্বামীকে আটকে রেখে নারীকে ধর্ষণের বিচার দাবি সংসদে

- Advertisement -

স্টাফ রিপোর্টার : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের একটি আবাসিক হলে স্বামীকে আটকে রেখে তাঁর স্ত্রীকে জঙ্গলে নিয়ে ধর্ষণের ঘটনাকে গুরুত্বের সঙ্গে নিয়ে যথাসময়ে বিচারের দাবি জানিয়েছেন বিরোধী দলীয় চিফ হুইপ ও জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু। মুজিবুল হক বলেন, এর আগেও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে এ ধরনের ঘটনা ঘটেছে। উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে এ ধরনের ঘটনা, এত অধপতন কেন হলো? নানা কারণে সঠিক সময়ে এ ধরনের ঘটনার বিচার হয় না। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে কি শিক্ষার পরিবেশ ভালো নয়? এটি দেখার জন্য তিনি শিক্ষামন্ত্রীর প্রতি অনুরোধ জানান।

তিনি প্রশ্ন রাখেন, এই বিশ্ববিদ্যালয়ে কি ছাত্রদের হুইপিং করা হয় না? অনেক বিশ্ববিদ্যালয় আছে, সেখানে এমন ঘটনা নেই। কেন এমন ঘটনা ঘটে তা দেখার জন্য তিনি শিক্ষামন্ত্রীর প্রতি অনুরোধ জানান। আর স্বরাষ্ট্রমন্ত্রীর উদ্দেশে বলেন, যথাসময়ে কঠোর উদ্যোগ নিয়ে যথাযথ বিচারের ব্যবস্থা করার।

উল্লেখ্য, এ ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সাব্বির হাসান সাগর, সাগর সিদ্দিক ও হাসানুজ্জামানকে গ্রেপ্তার করা হয়েছে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সভায় ৬ শিক্ষার্থীর সনদ স্থগিত করা হয়েছে।

 

- Advertisement -

এ বিভাগের আরও সংবাদ