তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা

আবু হোসাইন হত্যা মামলায় মা-ছেলেসহ ৫ জনের ফাঁসি

- Advertisement -

জয়পুরহাট সংবাদদাতা : জয়পুরহাটে পাঁচবিবির আবু হোসাইন হত্যা মামলায় মা-ছেলেসহ ৫ জনের মৃত্যুদণ্ড ও প্রত্যেকের ৫০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত।

সোমবার দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক মো. নূরুল ইসলাম এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের প্রত্যেকের মৃত্যু না হওয়া পর্যন্ত গলায় ফাঁসি দিয়ে ঝুলিয়ে রেখে মৃত্যুদণ্ড কার্যকর করার নির্দেশ দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার কোকতারা গ্রামের মৃত রুস্তম আলী টুরার স্ত্রী মোসা. সহিদা বেগম ও ছেলে রব্বানী, একই গ্রামের নায়েব আলীর ছেলে মোজাফফর হোসেন এবং দরগাপাড়া গ্রামের আবু রায়হানের স্ত্রী আমিনা বেগম ও ছেলে রাফিউল ইসলাম।

মামলা ও রায়ের বিবরণে জানা গেছে, ২০১০ সালের ২৫ মার্চ সকাল ৯টায় পূর্বশত্রুতার জের ধরে পাঁচবিবি উপজেলার দরগাপাড়া গ্রামে বাড়ির সামনে খড়ের গাদা থেকে খড় খোলার সময় ওই গ্রামের আবু তাহেরের ওপর আসামিরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। এতে আবু তাহের গুরুতর আহত হলে তাকে বাঁচাতে তার ছেলে আবু হোসাইন সেখানে ছুটে যান। আসামিরা তাকেও আক্রমণ করে এবং সে গুরুতর আহত হলে আসামিরা পালিয়ে যায়। এ ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় ঢাকার ইবনে সিনা হাসপাতালে মারা যান আবু হোসাইন। পরে তার বাবা আবু তাহের বাদী হয়ে ৪ এপ্রিল পাঁচবিবি থানায় ৮ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা করেন।

সোমবার (আজ) দীর্ঘ শুনানি শেষে আদালত ৫ জনের মৃত্যুদণ্ড এবং প্রত্যেকের ৫০ হাজার টাকা করে জরিমানা করেন। দণ্ডপ্রাপ্ত ৫ জনের মধ্যে একজন পলাতক রয়েছেন। মামলা চলাকালীন সময়ে ২ জন মৃত্যুবরণ করায় তাদেরকে খালাস দিয়েছেন আদালত।

- Advertisement -

এ বিভাগের আরও সংবাদ