1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০১:০০ অপরাহ্ন
সর্বশেষ খবর
আশুলিয়ায় চিকিৎসকের বাসায় প্রেমিকার আত্মহত্যা সাভারে শেখ পরশের সুস্থতা কামনায় যুবলীগ নেতার দোয়া মাহফিল অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে সাগরে ট্রলারডুবি, সাঁতরে সৈকতে ফিরলেন ৩১ রোহিঙ্গা আশুলিয়ায় সড়ক দূর্ঘটনায় ওয়ালটন শ্রমিকের মৃত্যু বাংলাদেশে গ্রহণযোগ্য অবাধ ও সুষ্ঠু নির্বাচন জরুরি : সাভারে ব্রিটিশ হাইকমিশনার সাভারে চাঁদার দাবিতে হাত-পা বেঁধে মারধর পঞ্চগড়ে যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যা, সাভারে গ্রেফতার ধামরাইয়ে পূজা মন্ডপে নিরাপত্তায় আনসারদের খোঁজ রাখেন না কেউ সিংগাইরে রাইস মিল মেকানিক্সকে তুলে নিলো যুবলীগ নেতা, মিলছে না হদিস সাভারে হলমার্ক গ্রুপের ভেতর নিরাপত্তা প্রহরী খুন, হত্যাকান্ডটি রহস্যময়

করোনা শনাক্তের সংখ্যা দেড় মাসের মধ্যে সর্বোচ্চ, হার ৯ ছাড়াল

  • আপডেট : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২
  • ৫৭ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার : দেশে করোনা শনাক্তের সংখ্যা ও হার বাড়ছেই। সর্বশেষ ২৪ ঘণ্টায় (গতকাল রোববার সকাল আটটা থেকে আজ সোমবার সকাল আটটা পর্যন্ত) ৪২১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সংখ্যা দেড় মাসের মধ্যে সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায় করোনায় কারও মৃত্যু হয়নি। আগের দিন করোনায় একজনের মৃত্যু হয়েছিল এবং রোগী শনাক্ত হয়েছিল ৩৮৮ জন।

আজ সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সর্বশেষ ২৪ ঘণ্টায় ৪ হাজার ৫৬০ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৯ দশমিক ২২। আগের দিন এ হার ছিল ৮ দশমিক ৮৭। এর আগের তিন দিন এ হার ছিল যথাক্রমে ৮ দশমিক ৬২, ৮ দশমিক ৩৪ ও ৭ দশমিক ৪০।

এর আগে সর্বশেষ ২৮ জুলাই এর চেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছিল এক দিনে। ওই দিন ৬১৮ জনের শরীরে সংক্রমণ ধরা পড়ার কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

এখন পর্যন্ত দেশে ২০ লাখ ১৫ হাজার ৩০৮ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা থেকে সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫৯ হাজার ৩৭ জন। করোনায় মারা গেছেন ২৯ হাজার ৩৩৪ জন।

দেশে প্রথম করোনা শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এর পর থেকে এ পর্যন্ত দেশে করোনা সংক্রমণের চিত্রে কয়েক দফা ওঠানামা দেখা গেছে। গত বছরের শেষ দিক থেকে গত ফেব্রুয়ারির মাঝামাঝি করোনার অমিক্রন ধরনের দাপট চলে। পরে সংক্রমণ কমতে থাকে।

 

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা