1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৮:২৬ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
সিংগাইরে গণডাকাতি মামলার ৭ আসামি গ্রেফতার, অস্ত্রসহ লুন্ঠিত মালামাল উদ্ধার বিদেশিদের কাছে সরকারের উন্নয়ন ও বিএনপি’র অপশাসনের চিত্র তুলে ধরুন: প্রধানমন্ত্রী শাকিব-বুবলীর বিচ্ছেদও হয়েছে? মন্দির-মণ্ডপে আ. লীগ কর্মীদের পাহারা বসানোর নির্দেশ কাদেরের নভেম্বরে হচ্ছে না ডিসি সম্মেলন বিএনপি হাঁটুভাঙা নয়, আ. লীগেরই কোমর ভেঙেছে: ফখরুল গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু ১৭ অক্টোবর পিস্তল ঠেকিয়ে দুবাইফেরত ব্যক্তির সোনা ছিনতাইয়ে দুই পুলিশ হাতিয়ায় দুই জলদস্যু বাহিনীর গোলাগুলিতে নিহত ৩ ধামরাইয়ে মাদক বিক্রেতাদের বিরুদ্ধে একট্টা এলাকাবাসী, ২৪ ঘন্টার মধ্যে গ্রেপ্তারের দাবি

শিগগিরই দেশে জ্বালানী তেলের দাম কমবে সাভারে পরিকল্পনা মন্ত্রী

  • আপডেট : বৃহস্পতিবার, ৮ সেপ্টেম্বর, ২০২২
  • ৫৮ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার : পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন বিশ্ব বাজারে তেলের দাম যে পরিমান হারে কমছে, দায়িত্বের সাথে বলতে পরি দেশে জ্বালানী তেলের দাম শিগগিরই আরো কমবে। ইতি মধ্যে আমাদের প্রধানমন্ত্রী তার প্রমান করেছেন জ্বালানী তেলের দাম কিছুটা হলেও কমিয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ব ফিজিওথেরাপি দিবস উপলক্ষে সাভারের সিআরপিতে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি সাংবাদিকদের বলেন, আপনারা তেল,গ্যাসের দাম বাড়ার আভাস পাচ্ছেন আর আমি কমার আভাস পাচ্ছি। আমি আপনাদের দায়িত্ব নিয়ে যে কথা বলতে পারি বিশ্ব বাজারে তেলের দাম, গ্যাসের দাম যে ভাবে কমছে,সরকার ইতি মধ্যে তার মনোভাবের পরিচয় দিয়েছেন তেলের দাম কম হলেও কমিয়েছেন এইটা(তেলের দাম)আরো শিগগিরি কমবে বলে আমার আশা।

মন্ত্রী বলেন, তবে কোন পক্রিয়ায় কমানো হবে সেটা এই মূহুর্তেই বলা যাচ্ছে না। তবে বিশ্ব বাজারে দাম বাড়লে আমরা বাড়াবো আর কমলে আমরা কমাবো। তবে দামটা হটাৎ করে একটু বেশি পরিমান বেড়েছে একারনে সমস্যাটা একটু বেশি হয়ে সরকারের সমন্ধে যেটা আপনারা অবিহিত আছেন। আপনারা জানেন সরকার তেলের দাম শুধু কমায়নি ইতিধ্যে সরকার, সংশ্লিষ্ট মন্ত্রনালয় বলেছেন তারা আবারও সমন্বয় করবেন আবারো কমাবেন। সরকারকে বিশ্বাস করি আবারো কমাবেন যদিনা আবার কোন যুদ্ধ লেগে যায় যদি না আবার বিশ্ব বাজারে ভয়ংকর দূর্ঘটনা না হয়।ইউক্রেন- রাশিয়ার যুদ্ধ স্ট্যাবল অবস্থায় রয়েছে, তাইওয়ানে যুদ্ধ শুরু হয়েও হয়নি তাই বলতে পারি তেলের দাম কমবে কমবে কমবে।

এর আগে প্রধান অতিথির বক্তব্যে এম এ মান্নান বলেন, দেশে ফিজিও থেরাপীর জগতে বিশেষ অবদান রাখার জন্য সিআরপির প্রতিষ্ঠতা ভ্যালেরি অ্যান টেইলর ও সিআরপিকে ধন্যবাদ জানিয়ে মন্ত্রী বলেন, দেশের মানুষের কল্যানে সিআরপির প্রতিষ্ঠতা ভ্যালেরি অ্যান টেইলর ও সিআরপি অবশ্যই ভালো কাজ করেছেন এজন্য তাদের ধন্যবাদ জানাই।আমি আমরা(সরকার)সবসময়ই সিআরপির পাশে আছি।সিআরপির ভালো কোন প্রজেক্ট আমার নিকট জমা দিলে, সেটা যদি ৫০ কোটি টাকার নিচে হয় আমি করে দেব সেটা আস্বস্থ করছি। এছাড়া যদি ৫০ কোটি টাকার উপরে হয় সেটাও করতে পারবো প্রধানমন্ত্রীর মাধ্যমে কারন আজ পর্য়ন্ত সে কাজ নিয়ে প্রধানমন্ত্রীর কাছে গিয়েছি তিনি করে দিয়েছেন তিনি আমাকে নিরাশ করেন নি।

সিআরপির নির্বাহী পরিচালক ড. মোহাম্মদ সোহরাব হোসেনের সভাপতিত্বে,আনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সমাজ কল্যান প্রতিমন্ত্রী আশরাফ আলি খান খসরু এমপি, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, বাংলাদেশ আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, বিএসপিআই’র প্রিন্সিপাল প্রফেসর ডা. মোহাম্মদ ওমর আলী সরকার প্রমুখ।

এরআগে সকালে বিশ্ব ফিজিওথেরাপি দিবস উৎযাপন উপলক্ষে সিআরপির শিক্ষার্থী, রোগী ও প্রতিষ্ঠানটির কর্মকর্তা কর্মচারীদের সাথে নিয়ে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি ঢাকা আরিচা মহাসড়কের শিমুলতলা এলাকা প্রদক্ষিন করে সিআরপিতে গিয়ে শেষ হয়। এছাড়া দিবসটি উৎযাপন উপলক্ষে প্রতিষ্ঠানটিতে দিন ব্যাপি নানা কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

 

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা