1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১২:৪৪ অপরাহ্ন
সর্বশেষ খবর
আশুলিয়ায় চিকিৎসকের বাসায় প্রেমিকার আত্মহত্যা সাভারে শেখ পরশের সুস্থতা কামনায় যুবলীগ নেতার দোয়া মাহফিল অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে সাগরে ট্রলারডুবি, সাঁতরে সৈকতে ফিরলেন ৩১ রোহিঙ্গা আশুলিয়ায় সড়ক দূর্ঘটনায় ওয়ালটন শ্রমিকের মৃত্যু বাংলাদেশে গ্রহণযোগ্য অবাধ ও সুষ্ঠু নির্বাচন জরুরি : সাভারে ব্রিটিশ হাইকমিশনার সাভারে চাঁদার দাবিতে হাত-পা বেঁধে মারধর পঞ্চগড়ে যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যা, সাভারে গ্রেফতার ধামরাইয়ে পূজা মন্ডপে নিরাপত্তায় আনসারদের খোঁজ রাখেন না কেউ সিংগাইরে রাইস মিল মেকানিক্সকে তুলে নিলো যুবলীগ নেতা, মিলছে না হদিস সাভারে হলমার্ক গ্রুপের ভেতর নিরাপত্তা প্রহরী খুন, হত্যাকান্ডটি রহস্যময়

সাভারে আন্তর্জাতিক মেরুরজ্জু আঘাত দিবস পালিত

  • আপডেট : সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২
  • ৬৪ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার : সাভারে ইন্টারন্যাশনাল স্পাইনাল কর্ড ইনজুরি ডে বা আন্তর্জাতিক মেরুরুজ্জু আঘাত দিবস পালিত হয়েছে। দিবসটির প্রতিপাদ্য ছিল দসংঘাত এবং দুর্যোগে এসসিআই প্রস্তুতি ও প্রতিরোধদ।

সোমবার (০৫ সেপ্টেম্বর) সকালে পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি) সহযোগী সংগঠনগুলোকে সঙ্গে নিয়ে সিআরপি’র রেডওয়ে হলে দিবসটি উদযাপন করে।

অনুষ্ঠানে ড. মোঃ সোহরাব হোসেনের সভাপতিত্বে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ সায়েমুল হুদা, সিআরপি’র হেড অফ মেডিকেল সার্ভিসেস উইং ডাঃ সায়েদ উদ্দিন হেলাল, ঢাকা জেলা যুবলীগের সদস্য মমতাজুল হক জনি, সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিক, সাভার পৌর ছাত্রলীগের সহ-সভাপতি শোয়েব মাহমুদ, সিআরপি’র অ্যাডভোকেসি এবং নেটওয়ার্কিং অফিসার ফাহমিদা হোসাইনসহ অনেকে।

উল্লেখ্য, সিআরপি ২০১১ সালে মেরুরজ্জুতে আঘাতপ্রাপ্ত ব্যক্তিদের নিয়ে তাদের অধিকার প্রতিষ্ঠার জন্য স্পাইনাল কর্ড ইঞ্জুরিস অ্যাসোসিয়েশন (সিডাব) প্রতিষ্ঠা করেন। বর্তমানে একশ’র অধিক মেরুরুজ্জু আঘাতপ্রাত রোগী চিকিৎসারত রয়েছেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা