1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১১:৩৮ অপরাহ্ন

ভারত সফরে বাদ পড়লেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন

  • আপডেট : সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২
  • ৬২ বার দেখা হয়েছে

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে চারদিনের রাষ্ট্রীয় সফরে নয়াদিল্লি গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর হাইপ্রোফাইল এই রাষ্ট্রীয় সফরের তালিকা থেকে বাদ দেয়া হয়েছে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনকে। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওই সূত্র জানিয়েছে, বেশ কিছুদিন ধরে নানা বিতর্কিত মন্তব্য করে সমালোচিত হন পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন। সম্প্রতি চট্টগ্রামে একটি অনুষ্ঠানে শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে ভারত সরকারকে অনুরোধের বক্তব্য দিয়ে সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলেন তিনি। তাই তাকে এ সফর থেকে বাদ দেয়া হয়েছে। তবে পররাষ্ট্রমন্ত্রীর ঘনিষ্ঠজনরা জানিয়েছেন, ড. মোমেন শারীরিক অসুস্থতার কারণে সফরে যাননি।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্র জানায়, নিয়ম অনুযায়ী দেশের সরকার প্রধান যখন কোনো রাষ্ট্রীয় সফরে যান, পররাষ্ট্রমন্ত্রী অবশ্যই তার সঙ্গে সফরসঙ্গী হন। গতকাল রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছিলেন, তিনি প্রধানমন্ত্রীর ভারত সফরে সফরসঙ্গী হচ্ছেন। তবে শেষ মুহূর্তে তাকে এ সফর থেকে বাদ দেন প্রধানমন্ত্রী।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা