1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১০:৪৫ অপরাহ্ন

গুলির পর পঙ্গু ছাত্রদল নেতা, ৬ পুলিশের বিরুদ্ধে মামলা

  • আপডেট : রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০২২
  • ৬৫ বার দেখা হয়েছে

মামলার অভিযোগে বাদী উল্লেখ করেন, গত বছরের ১৬ জুন রাত সাড়ে নয়টার দিকে নগরের বায়েজিদ বোস্তামীর বাসা থেকে পতেঙ্গায় নিজের মালিকানাধীন রেস্তোরাঁয় যাওয়ার জন্য বের হন তাঁর ছেলে সাইফুল ইসলাম। ওই সময় পুলিশের সোর্স শাহজাহান তাঁর ছেলের মুঠোফোনে কল দিয়ে জরুরি কাজের জন্য নগরের অক্সিজেন মোড়ে যেতে বলেন। পরে সেখানে যাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ সদস্যরা তাঁকে একটি প্রাইভেট কারে তুলে নিয়ে যান। অভিযুক্ত পুলিশ সদস্যরা সবাই সাদাপোশাকে ছিলেন। ওই কারে করে তাঁর ছেলেকে পুরো শহর ঘোরানো হয়।

মামলায় উল্লেখ করা হয়, দুই থেকে তিন ঘণ্টা গাড়িতে ঘোরানোর পর বায়েজিদ-সীতাকুণ্ড সংযোগ সড়কে নিয়ে যাওয়া হয় সাইফুলকে। তখন আনুমানিক রাত সাড়ে ১২টা। নির্জন ওই সড়কে সাইফুলকে গাড়ি থেকে নামিয়ে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন পুলিশ সদস্যরা। তা না দিলে গুলি করে দেওয়ার হুমকি দেন। কিন্তু সাইফুল এত টাকা কোত্থেকে দেবেন জানালে আরও ক্ষিপ্ত হয়ে ওঠেন পুলিশ সদস্যরা। পরে বাঁ ও ডান পায়ের হাঁটুর ওপর দুটি গুলি করা হয় সাইফুলকে। পরদিন সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে সাইফুল নিজেকে দেখতে পান।

মামলার অভিযোগে আরও বলা হয়, পুলিশ গুলি করার কারণে আহত সাইফুলকে ঢাকার পঙ্গু হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁর বাঁ পা কেটে ফেলতে হয়।
মামলার বাদী ছেনোয়ারা বেগম বলেন, এলাকায় বিভিন্ন অপরাধে বাধা হয়ে দাঁড়ান সাইফুল। এ জন্য পুলিশকে দিয়ে তাঁর ছেলেকে পঙ্গু করে দেওয়া হয়। বিরোধী রাজনৈতিক দল করায় তাঁর ছেলেকে গুলি করার জবাবদিহি করতে হবে না পুলিশকে। জড়িত পুলিশসহ সবার বিচার চেয়ে আদালতে মামলা করেছেন। সুষ্ঠু তদন্তের মাধ্যমে জড়িত ব্যক্তিদের শনাক্ত করা হোক।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা