1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১২:৫৫ অপরাহ্ন
সর্বশেষ খবর
আশুলিয়ায় চিকিৎসকের বাসায় প্রেমিকার আত্মহত্যা সাভারে শেখ পরশের সুস্থতা কামনায় যুবলীগ নেতার দোয়া মাহফিল অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে সাগরে ট্রলারডুবি, সাঁতরে সৈকতে ফিরলেন ৩১ রোহিঙ্গা আশুলিয়ায় সড়ক দূর্ঘটনায় ওয়ালটন শ্রমিকের মৃত্যু বাংলাদেশে গ্রহণযোগ্য অবাধ ও সুষ্ঠু নির্বাচন জরুরি : সাভারে ব্রিটিশ হাইকমিশনার সাভারে চাঁদার দাবিতে হাত-পা বেঁধে মারধর পঞ্চগড়ে যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যা, সাভারে গ্রেফতার ধামরাইয়ে পূজা মন্ডপে নিরাপত্তায় আনসারদের খোঁজ রাখেন না কেউ সিংগাইরে রাইস মিল মেকানিক্সকে তুলে নিলো যুবলীগ নেতা, মিলছে না হদিস সাভারে হলমার্ক গ্রুপের ভেতর নিরাপত্তা প্রহরী খুন, হত্যাকান্ডটি রহস্যময়

ইসলামী আন্দোলনের কর্মীদের শাহাদাতের তামান্না থাকলে সকল জুলুমের অবসান ঘটবে : মতিউর রহমান আকন্দ

  • আপডেট : রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০২২
  • ৬৬ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও কেন্দ্রীয় প্রচার সেক্রেটারী এডভোকেট মতিউর রহমান আকন্দ বলেছেন, শাহাদাতের মর্যাদা একজন মানুষকে চিরজীবন দান করে। জুলুমের অবসানে পৃথিবীর বিভিন্ন ভূ-খন্ডে এমন কোনো পরিবর্তন আসেনি যেখানে সত্য-ন্যায়ের পক্ষের সেই অধিবাসীদের জীবন উৎস্বর্গ হয়নি।

পৃথিবীর মানচিত্রে আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশ বিভিন্ন সময় ক্ষমতাশীনদের পক্ষ থেকে সত্য-ন্যায়ের পক্ষের শক্তিকে রুখে দেওয়ার জন্য বিভিন্ন ধরণের জুলুম নির্যাতন-নিপিড়ন চালিয়েছে। আজও বর্তমান ফ্যাসিবাদী ক্ষমতাশীন শাসক গোষ্ঠীর সত্য-ন্যায়ের পতকাবাহী জনগোষ্ঠি ইসলামপন্থীদের উপর অন্যায়ভাবে হামলা-মামলা, ফাঁসি দিয়ে সত্যের সংগ্রামকে বাধাগ্রস্থ করার নানা ধরণের ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। জুলুম-নিপিড়নের মাধ্যমে ইসলাম ও ইসলামী আন্দোলনকে ধ্বংস করতে চায়। ইসলাম বিরোধী শক্তির সকল ষড়যন্ত্র চক্রান্তের বিরুদ্ধে ইসলামী আন্দোলনের কর্মীদের শাহাদাতের তামান্না থাকলে সকল জুলুমের অবসান ঘটবে।

বাংলাদেশ জামায়াতে ইসলামী সাভার পৌরসভা আয়োজিত দিনব্যাপি ইউনিট দায়িত্বশীল শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা জেলা উত্তরের মজলিসে শুরার সদস্য ও সাভার পৌরসভার আমীর আজিজুর রহমানের পরিচালনায় ও ঢাকা জেলা উত্তরের মজলিসে শুরার সদস্য ও সাভার পৌরসভার সেক্রেটারী মু. আবদুল কাদের-এর ব্যবস্থাপনায় শুক্রবার ঢাকায় দিনব্যাপি শিক্ষাশিবির অনুষ্ঠিত হয়।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় সাংগঠনিক সেক্রেটারী ড. সামিউল হক ফারুকী বলেন, একজন মুমিন জীবনের প্রতিটি ক্ষেত্রে দাওয়াতি চরিত্র তুলে ধরতে হবে। একজন ইসলামী আন্দোলনের কর্মী সমাজের মানুষের কাছে ইসলামের সঠিক ধারণা তুলে ধরার জন্য নিজের আরো বেশি জ্ঞান অর্জনের মাত্রা বৃদ্ধি করে এবং জ্ঞানের আলোকে দাওয়াতি কাজের ক্ষেত্র আরো বিস্তৃতি লাভ করানোর জন্য সর্বদা প্রচেষ্টা চালাবে। সংগঠনের ইউনিট মানেই দাওয়াতি কাজে মূল ক্ষেত্র। এজন্য ইউনিট দায়িত্বশীল হিসেবে সমাজের সকল শ্রেণি-পেশার মানুষকে ইসলামের সুমহান আদর্শের দিকে আহব্বান করে সমাজ পরিবর্তনের আন্দোলনকে আরো বেশি বেগবান করার সর্বচ্চ প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য ও ঢাকা জেলা উত্তরের আমীর অধ্যক্ষ আফজাল হোসাইন বলেন, কেন্দ্রীয় সংগঠনের প্রতিনিধিত্ব করে ইউনিট সংগঠন ও ইউনিট দায়িত্বশীল। সংগঠনের ভিশন হচ্ছে মানবতার সেবা ও দেশ পরিচালনার যোগ্যতা অর্জনের মাধ্যমে আল্লাহ তা’য়ালার সন্তুষ্টি লাভ করা। ভিশন বাস্তবায়নের জন্য ইউনিট সংগঠন ও দায়িত্বশীলদের মূলচালিকা শক্তি হিসেবে ভূমিকা পালন করতে হবে। ইউনিট সংগঠন মজবুতি অর্জন ও দায়িত্বশীলদের সংগঠন পরিচালনায় নিজেদের আরো বেশি যোগ্য করে গড়ে তুলতে হবে।

ইউনিট দায়িত্বশীল শিক্ষাশিবিরের আরো বক্তব্য রাখেন, জেলা সেক্রেটারী মাওলানা শাহাদাত হোসাইন, দারসুল কোরআন পেশ করেন জেলা কর্মপরিষদ সদস্য মাওলানা আব্দুর রউফ। শিক্ষাশিবিরের আরো উপস্থিতি ছিলেন পেশাজীবী থানা আমীর এইচ এম জোবায়ের, সাভার পৌরসভার কর্মপরিষদ সদস্য ও বিভিন্ন ওয়ার্ডের আমীর-সভাপতিবৃন্দ।-খবর বিজ্ঞপ্তি’র।

 

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা