1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১১:০৬ অপরাহ্ন

আশুলিয়া ছাত্রলীগের ১৯ নেতাকর্মীর বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা

  • আপডেট : রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৮ বার দেখা হয়েছে

 

স্টাফ রিপোর্টার : সাভারে সংবাদ প্রকাশের জের ধরে দুই সংবাদকর্মীর চিত্র ব্যঙ্গ করে সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার করায় ছাত্রলীগের ১৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। ঢাকার সাইবার ট্রাইব্যুনালে মামলাটি করেছেন ভুক্তভোগী সংবাদকর্মী সোহেল রানা।

 

রোববার দুপুরে সাভার মডেল থানার ওসি কাজী মাঈনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার আসামিরা হলেন, আশুলিয়া থানা ছাত্রলীগের সাবেক সভাপতি সামিউল আলম শামীম ওরফে এসএ শামীম, পাথালিয়া ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি মো. ফাহিম ইসলাম উৎস, সাবেক সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ সৌরভ, উপ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আহমেদ রবিন, ছাত্রলীগের বর্তমান সভাপতি জিহাদ হাসান, ওয়ার্ড সভাপতি তাসিন আহমেদ রায়হান, ৫নং ওয়ার্ডের যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান দিপু, ঢাকা জেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ইমন মাতাব্বর, গণযোগাযোগ বিষয়ক সম্পাদক এসএ আশিক, ছাত্রলীগকর্মী এসএ শাওন, মায়া আরা, কৌশিক আলম জিসান, শাহরিয়ার হোসেন জয়, এ আর রিফাত, সজিবুল আলম সজীব, আরিয়ান শুভ, খাইরুল আনাম সুজন, রোমানিয়া প্রবাসী কামরুল ইসলাম ও সুমু পরতেছি নামে একটি ফেসবুক আইডি।

জানা যায়, পাথালিয়া ইউনিয়নের একটি বসতবাড়িতে ইউপি সদস্য শফিউল আলম সোহাগ লোকজন নিয়ে হামলা চালায়। এ ঘটনায় ১০ আগস্ট অভিযান চালিয়ে ইউপি সদস্যসহ আটজনকে গ্রেফতার করে আদালতে পাঠায় পুলিশ। গ্রেফতারের খবর বিভিন্ন পত্রিকায় প্রকাশ হলে দুই সংবাদকর্মীর চিত্র ব্যঙ্গ করে সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় সাভার মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। এতে ছাত্রলীগের নেতাকর্মীরা আরও ক্ষিপ্ত হয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আপত্তিকর পোস্ট করে। পরে ছাত্রলীগের ১৯ নেতাকর্মীর বিরুদ্ধে ঢাকার সাইবার ট্রাইব্যুনালে মামলা করে সোহেল রানা।

 

এ বিষয়ে সাভার মডেল থানার ওসি কাজী মাঈনুল ইসলাম বলেন, অপপ্রচারের বিরুদ্ধে ভুক্তভোগী সোহেল রানা ১৪ আগস্ট সাভার মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরে তিনি ছাত্রলীগের ১৯ নেতাকর্মীর নামে ২৫ আগস্ট ঢাকার সাইবার ট্রাইব্যুনালে মামলা করেন। ট্রাইব্যুনালের নির্দেশনা আমরা হাতে পেয়েছি। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নিয়ে আদালতে পাঠানো হবে বলে জানান তিনি।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা