1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০১:২১ অপরাহ্ন
সর্বশেষ খবর
আশুলিয়ায় চিকিৎসকের বাসায় প্রেমিকার আত্মহত্যা সাভারে শেখ পরশের সুস্থতা কামনায় যুবলীগ নেতার দোয়া মাহফিল অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে সাগরে ট্রলারডুবি, সাঁতরে সৈকতে ফিরলেন ৩১ রোহিঙ্গা আশুলিয়ায় সড়ক দূর্ঘটনায় ওয়ালটন শ্রমিকের মৃত্যু বাংলাদেশে গ্রহণযোগ্য অবাধ ও সুষ্ঠু নির্বাচন জরুরি : সাভারে ব্রিটিশ হাইকমিশনার সাভারে চাঁদার দাবিতে হাত-পা বেঁধে মারধর পঞ্চগড়ে যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যা, সাভারে গ্রেফতার ধামরাইয়ে পূজা মন্ডপে নিরাপত্তায় আনসারদের খোঁজ রাখেন না কেউ সিংগাইরে রাইস মিল মেকানিক্সকে তুলে নিলো যুবলীগ নেতা, মিলছে না হদিস সাভারে হলমার্ক গ্রুপের ভেতর নিরাপত্তা প্রহরী খুন, হত্যাকান্ডটি রহস্যময়

সাটুরিয়ায় বৈদ্যুতিক মিটার চোর চক্রের ৪ সদস্য গ্রেফতার

  • আপডেট : শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২
  • ৬৯ বার দেখা হয়েছে

মানিকগঞ্জের সাটুরিয়ায় বৈদ্যুতিক মিটার চুরি করে অভিনব প্রদ্ধতিতে পুনরায় ওই মিটার বিক্রি করা সংঘবদ্ধ চোর চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

গ্রেফতাররা হলো-মো. বকুল হোসেন, নাজমুল হাসান সীমান্ত, কাইয়ুম ও মো. মাসুদ রানা। বৃহস্পতিবার (১ সেপ্টেস্বর) সকালে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ভাস্কর সাহা এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

সংবাদ সম্মেলনে ভাস্কর সাহা জানান, বর্তমান সময়ে সাটুরিয়া উপজেলাসহ বিভিন্ন জেলা উপজেলায় বৈদ্যুতিক মিটার ছুটির ঘটনা ঘটেছে। এই চক্রটি মিটার চুরি করার পর তাদের একটি মোবাইল নাম্বার এবং বিকাশ নাম্বার রেখে যায়। পরে তাদের নাম্বারে যোগাযোগ করতে বলে এবং তাদের দেওয়া শর্তে টাকা পরিশোধ করলে পুনরায় মিটার ফেরত দিয়ে যায়। এ ঘটনায় জাহাঙ্গীর আলম নামে এক ভুক্তভোগী বাদী হয়ে সাটুরিয়া থানায় মামলা দায়ের করলে গত ২৩ আগস্ট তথ্য প্রযুক্তির মাধ্যমে চক্রটির দেওয়া বিকাশ নাম্বারে রেজিস্ট্রেশকৃত ওই সিমের মালিক সজীব হোসেন নামের এক ব্যক্তিকে বগুড়া জেলার থেকে গ্রেফতার করে সাটুরিয়া থানা পুলিশ।

কিন্তু সজীব এঘটনার সাথে জড়িত ছিল না। তবে তার দেয়া তথ্যানুসারে ঘটনার সাথে জড়িত একই জেলার বকুল হোসেনকে গ্রেফতার করে পুলিশ। পরে তার দেয়া তথ্য অনুযায়ী বিভিন্ন জেলা থেকে অন্য তিন সদস্যকে গ্রেফতার করে মানিকগঞ্জ বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়। এদের মধ্যে বকুল হোসেন ও নাজমুল হাসান সিমান্ত বিজ্ঞ আদালতে নিজেদের দোষ স্বীকার করে জবানবন্দী দেয়। এরপর গত ৩১ আগস্ট মো. মাসুদ রানাকে পুলিশ রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে তার দেখানো মতো বিভিন্ন সময়ে চুরি যাওয়া বৈদ্যুতিক মিটারগুলো উদ্ধার করা হয়। এঘটনার সাথে জড়িত অন্য আসামীদের গ্রেফতারে চেষ্টা অব্যাহত আছে বলেও সংবাদ সম্মেলনে জানান তিনি।

তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বিভিন্ন জেলায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করেন সাটুরিয়া থানার এসআই মো. মনিরুল ইসলাম।

 

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা