1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১২:৪২ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জে নিহত যুবদল কর্মী শাওনের লাশ মধ্যরাতে কড়া পুলিশি পাহারায় দাফন

  • আপডেট : শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২
  • ৬২ বার দেখা হয়েছে
মধ্যরাতে কড়া পুলিশি পাহারায় যুবদল কর্মী শাওনের লাশ দাফন

এ বিষয়ে শাওনের চাচা ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বক্তাবলী ইউনিয়নের পরিষদের (ইউপি) চেয়ারম্যান শওকত আলী বলেন, রাত সোয়া একটায় নবীনগর শাহওয়াল উচ্চবিদ্যালয় মাঠে জানাজা শেষে শাওনের লাশ নবীনগর কবরস্থানে দাফন করা হয়েছে। তিনি বলেন, জানাজায় তিনিসহ শাওনের আত্মীয়স্বজন এবং এলাকার প্রায় তিন থেকে চার শ লোক অংশ নিয়েছেন। তিনি আরও বলেন, এ ঘটনায় স্বজনদের সঙ্গে আলোচনা করে মামলা করার সিদ্ধান্ত নেওয়া হবে।

লাশ দাফনের বিষয়টি নিশ্চিত করে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আমীর খসরু বলেন, শাওনের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হলে তাঁরা রাতেই লাশ দাফন সম্পন্ন করেছেন।

শাওন গুলিবিদ্ধ হয়ে মৃত্যুর ঘটনার পর থেকে বিএনপির নেতা–কর্মীরা তাঁকে যুবদলের কর্মী বলে দাবি করে আসছেন। বিএনপির মিছিলে শাওন প্রধানের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। জেলা বিএনপির সদস্যসচিব মামুন মাহমুদ বলেন, শাওন প্রধান যুবদল কর্মী। তিনি বিভিন্ন সময় বিএনপির কর্মসূচিতে অংশ নিয়েছেন। শাওনের দূরসম্পর্কের চাচা আওয়ামী লীগ নেতার কারণে এখন তাঁরা শাওনের হত্যার বিষয়টি আড়াল করার চেষ্টা করছেন।

শাওনকে যুবলীগ কর্মী দাবি করে মিছিল

গতকাল সন্ধ্যায় যুবদল কর্মী শাওন প্রধানকে যুবলীগ কর্মী দাবি করে মিছিল করেছেন আওয়ামী লীগের নেতা–কর্মীরা। সন্ধ্যা সাড়ে সাতটায় নবীনগর এলাকায় নিহত শাওনের বাড়ির সামনে বিক্ষোভ মিছিল করেন তাঁরা। ফতুল্লা থানা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জাহাঙ্গীর হোসেনের নেতৃত্বে আওয়ামী লীগের নেতা–কর্মীরা মিছিলে অংশ নেন।

জাহাঙ্গীর হোসেন বলেন, ‘শাওন ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শওকত আলীর চাচাতো ভাতিজা। শাওন যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। আমরা এ হত্যাকাণ্ডের বিচার চাই।’

উল্লেখ্য, গতকাল সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নারায়ণগঞ্জে বিএনপির নেতা–কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে একজনের মৃত্যু ছাড়াও পথচারী-নারীসহ গুলিবিদ্ধ হয়েছেন ২৬ জন। পাল্টাপাল্টি ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপসহ লাঠিপেটায় আহত হয়েছেন পুলিশের সদস্যসহ অর্ধশতাধিক মানুষ।

এ সময় ডিআইটি বাণিজ্যিক এলাকা ও ২ নম্বর রেলগেট এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। সংঘর্ষে চারটি মোটরসাইকেলে আগুনসহ সাত থেকে আটটি যানবাহন ভাঙচুরের ঘটনা ঘটে।

শাওন প্রধান ফতুল্লার এনায়েতনগর এলাকায় একটি কারখানায় ওয়েল্ডিং মিস্ত্রির কাজ করতেন। তাঁর বাড়ি বক্তাবলী ইউনিয়নের পূর্ব গোপালনগর এলাকায়।

 

 

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা