1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৯ অপরাহ্ন

সাভারে বিভাগীয় কমিশনারের খোলা বাজারে স্বল্পমূল্যে চাল ও আটা বিক্রয় কার্যক্রমের উদ্বোধন

  • আপডেট : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২
  • ৭৯ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার : ঢাকা বিভাগের কমিশনার মোঃ খলিলুর রহমান আজ বৃহস্পতিবার সাভার উপজেলা সফর করেন। সফরকালে ঢাকা জেলা প্রশাসক মোঃ শহীদুল ইসলাম উপস্থিত ছিলেন। সফরের শুরুতে তিনি সাভার উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে তিনি উপজেলা পরিষদ চত্ত্বরে সাভার উপজেলার কৃষকদের মাঝে সার বীজ ও প্রদর্শনী উপকরণ বিতরণ করেন। এরপর সারাদেশে খাদ্য মন্ত্রণালয়ের উদ্যোগে ওএমএস ও টিসিবির কার্যক্রম সমন্বয় সাধনসহ খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় সাভার উপজেলা প্রশাসনের আয়োজনে বনগাঁও ইউনিয়নের বলিয়ারপুর ও নগরকোন্ডা এলাকায় এবং আমিনবাজার ইউনিয়নে খোলা বাজারে স্বল্পমূল্যে চাল ও আটা বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন ঢাকা জেলার জেলা প্রশাসক মোঃ শহীদুল ইসলাম, জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা, পুলিশ বিভাগের প্রতিনিধি, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, ওএমএস ডিলার, স্থানীয় জনপ্রতিনিধিগণ, স্থানীয় ক্রেতা ও জনগণ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

উল্লেখ্য, বৃহস্পতিবার থেকে প্রতিটি ওএমএস কেন্দ্রে টিসিবি’র কার্ডধারীদের এবং টিসিবি’র কার্ড নেই এমন সাধারণ মানুষদের প্রতিকেজি চাল ৩০ টাকা মূল্যে মাসে দু’বার পাঁচ কেজি করে মোট দশ কেজি চাল এবং খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১৫টাকা কেজি মূল্যে ৩০ কেজি চাল বিক্রয় করা হচ্ছে। ঢাকা বিভাগে (মহানগরীসহ) মোট ৭২৪টি বিক্রয় কেন্দ্রে চাল এবং আটা বিক্রয় করা হচ্ছে। এই কার্যক্রম রবিবার হতে বৃহস্পতিবার সপ্তাহে ৫দিন করে মাসে ২২দিন চলবে।

 

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা