1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৬:৪৮ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
সিংগাইরে গণডাকাতি মামলার ৭ আসামি গ্রেফতার, অস্ত্রসহ লুন্ঠিত মালামাল উদ্ধার বিদেশিদের কাছে সরকারের উন্নয়ন ও বিএনপি’র অপশাসনের চিত্র তুলে ধরুন: প্রধানমন্ত্রী শাকিব-বুবলীর বিচ্ছেদও হয়েছে? মন্দির-মণ্ডপে আ. লীগ কর্মীদের পাহারা বসানোর নির্দেশ কাদেরের নভেম্বরে হচ্ছে না ডিসি সম্মেলন বিএনপি হাঁটুভাঙা নয়, আ. লীগেরই কোমর ভেঙেছে: ফখরুল গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু ১৭ অক্টোবর পিস্তল ঠেকিয়ে দুবাইফেরত ব্যক্তির সোনা ছিনতাইয়ে দুই পুলিশ হাতিয়ায় দুই জলদস্যু বাহিনীর গোলাগুলিতে নিহত ৩ ধামরাইয়ে মাদক বিক্রেতাদের বিরুদ্ধে একট্টা এলাকাবাসী, ২৪ ঘন্টার মধ্যে গ্রেপ্তারের দাবি

টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠালো শ্রীলঙ্কা

  • আপডেট : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২
  • ৫৪ বার দেখা হয়েছে

ম্যাচটা বাঁচা-মরার। এই ম্যাচে হারলেই বিদায়। জিতলে নিশ্চিত হবে সুপার ফোর। প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে হেরেছে বাংলাদেশ এবং শ্রীলঙ্কা- দুই দলই। আজ কে জিতবে?

এমন কঠিন সমীকরণ সামনে নিয়ে দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে স্বাগতিক শ্রীলঙ্কার মুখোমুখি বাংলাদেশ। দুবাইতে ম্যাচ জয়ের জন্য টস খুব গুরুত্বপূর্ণ একটি ভূমিকা পালন করে। সেখানে শুরুতেই টস হারলো বাংলাদেশ।

টস করতে নেমে জিতলেন শ্রীলঙ্কান অধিনায়ক দাসুন সানাকা এবং টস জিতেই বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠালেন তিনি। প্রসঙ্গতঃ আরব আমিরাতে টুর্নামেন্ট অনুষ্ঠিত হলেও আয়োজক কিন্তু শ্রীলঙ্কাই। এ কারণে তারাই স্বাগতিক।

প্রথম ম্যাচে টস জিতেছিলেন সাকিব আল হাসানই। শারজায় টস জিতে প্রথমেই ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক। তবে, আজ টস জিতলে তিনি ফিল্ডিং নিতেন বলেই জানালেন।

সাকিব-সানাকা

সাকিব আল হাসান বলেন, ‘আমরাও চেয়েছিলেন প্রথমে ফিল্ডিং করবো। কিন্তু বিষয়টা যেহেতু আমাদের নিয়ন্ত্রনে নেই, তখন কী আর করার। যদি আমরা উইকেট ধরে রাখতে পারি, তাহলে শেষ ১০ ওভার কাজে লাগাতে পারবো। (শেষ ম্যাচে) আমরা ভালো ব্যাট করতে পারিনি। যদি আমরা ভালো ব্যাট করতে পারি এবং উইকেট হাতে রাখতে পারি, তাহলে এটা ভালো ম্যাচ হবে আশা করি। এসব বিষয় নিয়ে (মিডিয়ার সাথে) খুব বেশি কথা বলিনি। আমরা চাই শুধু নিজেদের পারফরম্যান্সের দিকে নজর দিতে।’

টস জিতে ফিল্ডিং নেয়ার কারণ হিসেবে শ্রীলঙ্কা অধিনায়ক দাসুন সানাকা বলেন, ‘বড় ম্যাচে রান তাড়া করাটাই গুরুত্বপূর্ণ। গত কয়েক বছর যেভাবে খেলে এসেছি (আক্রমণাত্মক) সেভাবেই আজ খেলতে চাই।’

এই ম্যাচে বাংলাদেশ দল তিনটি পরিবর্তন এনেছে। নিয়মিত ওপেনারদের কাউকেই রাখা হয়নি। নাইম শেখ এবং এনামুল হক বিজয়কে বসিয়ে রাখা হয়েছে। পরিবর্তে ওপেনার হিসেবে নেয়া হলো মেহেদী হাসান মিরাজ এবং সাব্বির রহমান রুম্মনকে। তাসকিন আহমেদকে বসিয়ে রেখে নেয়া হলো এবাদত হোসেন।

বাংলাদেশ একাদশ

সাব্বির রহমান রুম্মন, মেহেদী হাসান মিরাজ, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মাহদি হাসান, এবাদত হোসেন, তাসকিন আহমেদ এবং মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ

কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), পাথুম নিশাঙ্কা, চারিথ আশালঙ্কা, ভানুকা রাজাপাকসে, দানুসকা গুনাথিলাকা, দাসুন সানাকা, ওয়ানিদু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, মহেশ থিকসানা, আসিথা ফার্নান্দো, দিলশান মধুশঙ্কা।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা