1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১০:৪০ অপরাহ্ন

আশুলিয়ায় দুই ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

  • আপডেট : মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২
  • ১১০ বার দেখা হয়েছে

আশুলিয়ায় স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী অভিযান পরিচালনা করে দুইটি অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার কে সিলগালা করে ৫০ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

মঙ্গলবার (৩০ আগস্ট) সকাল থেকে বিকেল পর্যন্ত সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সায়েমুল হুদার নির্দেশে আশুলিয়ার বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারে এ অভিযান পরিচালনা করেন কনসালটেন্ট কার্ডিওলজিস্ট আশরাফুল আলম।

উক্ত অভিযানে উপস্থিত ছিলেন, আশুলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আনোয়ার হোসেন।

সাভার উপজেলা স্বাস্থ্য বিভাগের কনসালটেন্ট কার্ডিওলজিস্ট আশরাফুল আলম জানান, স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক নির্দেশিত সিজিল সার্জন কার্যালয় ঢাকা । আজ মঙ্গলবার সকাল থেকেই আশুলিয়া অঞ্চলের বিভিন্ন অনিবন্ধিত এবং বেসরকারি ক্লিনিক গুলোতে পরিদর্শনে এসে অভিযান পরিচালনা করা হয়।

এমসয় কিছু অভিযোগের ভিত্তিতে ২টি অবৈধ ডায়াগনস্টিক সেন্টারের প্রয়োজনীয় কাগজপত্র ও অনিবন্ধিত লাইসেন্স না থাকাসহ ভুয়া চিকিৎসক দিয়ে ক্লিনিক পরিচালনা করার দায়ে আশুলিয়া বাজারে নিউ লাইভ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার ও জিরাবো- কাঠগড়া রোডের লাইফ কেয়ার ডায়াগনস্টিক এন্ড কলসালটেশন সেন্টার কে সিলগালা করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এবং যাদের কিছু ল্যাকিংস সেগুলো কে যথাযথ ওয়ার্নিং দিয়েছি যেনো তারা পরবর্তীতে সংশোধন করে। এটা আমাদের চলমান প্রক্রিয়া এটা চলতে থাকবে যতদিন না পর্যন্ত সকল ক্লিনিক নিবন্ধিনের আওতায় না আসবে এবং যথাযথ মনিটরিং ব্যাবস্থা সফল করতে পারবো।

এবিষয়ে আশুলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আনোয়ার হোসেন বলেন, লাইফ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার অবৈধভাবে তাদের কোনো কাগজপত্র নেই ও স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক প্রত্যায়িত কোনো ধরনের লাইসেন্স না থাকায়।

নিয়মিত পরিদর্শনের অংশ হিসেবে জেলা সিভিল সার্জনের প্রতিনিধিবৃন্দ এসেছেন। সেই প্রেক্ষাপটে এই প্রতিষ্ঠানের প্রয়োজনীয় কাগজপত্র না পাওয়াই ভোক্তা অধিকার আইন ২০০৯ এর অধিনে এবং মেডিকেল প্রেকটিস ল্যাবরেটরিজ নিয়ন্ত্রণ অর্ধাদেশ ১৯৮২ আওতায় তাদের ৫০ হাজার টাকা অর্থদন্ড করেছি।

 

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা