1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১২:৪৫ পূর্বাহ্ন

সাভার মডেল কলেজের শিক্ষার্থীদের আন্দোলনের মুখে রমজানকে ক্লাস নেওয়া থেকে বিরত রাখার সিদ্ধান্ত

  • আপডেট : সোমবার, ২৯ আগস্ট, ২০২২
  • ১০৪ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার : অবশেষে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে সাভার মডেল কলেজের ইসলামী বিভাগের শিক্ষক রমজান আলীকে ক্লাস নেওয়া থেকে বিরত রাখার সিদ্ধান্ত নিয়েছে উপজেলা প্রশাসন।
সোমবার দুপুরে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কয়েক ঘন্টা আলোচনা শেষে এমন সিদ্ধান্তের কথা জানান সাভার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাজহারুল ইসলাম।
সাভার মডেল কলেজের শিক্ষার্থীরা জানান, গত ২০০৮ সালে সাভার মডেল কলেজের এক শিক্ষার্থীকে বলাৎকারের অভিযোগ উঠে ইসলামী বিভাগের শিক্ষক রমজান আলীর বিরুদ্ধে। তারপর থেকে তাকে শিক্ষা কার্যকম থেকে বিরত রাখেন মডেল কলেজ কর্তপক্ষ।

পরে তিনি গত রোববার আবারও শিক্ষা কার্যকম ফিরে পেয়েছেন এই মর্মে ওই কলেজে গিয়ে ক্লাস নিতে চান। এসময় শিক্ষার্থীরা তার ক্লাসে যোগ দিবেন না এই মর্মে রোববার থেকে ক্লাস বর্জন করে বিক্ষোভ মিছিলসহ আন্দোলনে নামেন। পরে উত্তপ্ত পরিস্থিতিতে আজ সোমবার দুপুরে কলেজে গিয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে রুদ্ধদার বৈঠক করেন সাভার উপজেলা নির্বাহী অফিসার মাজহারুল ইসলাম।

পরে সোমবার সকলের সম্মতিক্রমে ওই শিক্ষককে ক্লাস নেওয়া থেকে বিরত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়ে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ওই শিক্ষক ক্লাসে উপস্থিত থাকতে পারবে না বলেও বলেন তিনি।

এদিকে যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে সাভার মডেল কলেজের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এদিকে শিক্ষক রমজান আলী বলেন, ওই শিক্ষার্থীর সাথে বিষয়টি তার মিমাংসা হয়েছে অনেক আগেই।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা