1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১২:২১ পূর্বাহ্ন

সরকার ভয়ের রাজত্ব কায়েম করে টিকে থাকতে চায় : সাকি

  • আপডেট : সোমবার, ২৯ আগস্ট, ২০২২
  • ৬৬ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার : সময় গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকি বলেছেন, সরকার ভয়ের রাজত্ব কায়েম করে ক্ষমতায় টিকে থাকতে চায়। কিন্তু তারা ভুলে গেছে জনগণের সাথে জোর করে ক্ষমতায় টিকে থাকা যায় না। ইতিহাস থেকে তাদের শিক্ষা নিতে হবে জনগণের সাথে অন্যায় অবিচার জোর জুলুম করে ক্ষমতা স্থায়ী করা যায় না।
গতকাল সোমবার (২৯ আগস্ট) গণসংহতি আন্দোলনের দুই দশক ও রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশের ৭ বছর পূর্তি উপলক্ষে দুপুরে সাভারের জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।
গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকি বলেন, এই দেশে গরিব মানুষ থাকতে দিবে না সরকার। গরিবকে মারার জন্য মূল্যস্ফীতিকে আরো কিভাবে বাড়িয়ে তোলা যায়। তারা তেল, বিদ্যুতের দাম বাড়িয়ে মানুষের জীবনকে নাভিশ্বাস করে তুলছে।
তিনি আরও বলেন, সরকারের ছায়াতলে থাকা ক্ষমতাবানরা আজকে ক্ষমতা ব্যবহার করে ধনসম্পদ লুট করছে, বিদেশে পাচার করছে। সরকার ঠিকমতো খোঁজও নিচ্ছে না কারা সুইচ ব্যাংকে টাকা রাখছে, কারা পৃথিবী বিভিন্ন জায়গায় টাকা পাচার করে আমাদের সম্পদ পুঞ্জিভূত করছে। এটা করার জন্যই আসলে তারা ভোটাধিকার হরণ করেছে।
জুনায়েদ সাকি বলেন, আমাদের দেশের জন্য একটি দুর্ভাগ্য যে রাষ্ট্র কায়েম করতে দিয়ে একটি দেশ প্রতিষ্ঠিত করতে লক্ষ লক্ষ মানুষের জীবন দিতে হয়েছে। নারী ও শিশুদের নির্যাতিত হতে হয়েছে। এই বিপুল সংগ্রাম ও আত্নত্যাগের মধ্যো দিয়ে রাষ্ট্রটি কায়েম হলো। সরাসরি লড়াই হলো গণতন্ত্রের জন্য। সেই দেশে আজ ৫২ বছর পর আমাদের ভোটাধিকারের জন্য লড়তে হচ্ছে। এর চেয়ে দুর্ভাগ্য আর কিছুই হতে পারে না।
এ সময় উপস্থিত ছিলেন- গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল, রাজনৈতিক পরিষদের সদস্য মনির উদ্দিন পাপ্পু, সম্পাদক মন্ডলির সদস্য জুলহাস নাঈম বাবু, কেন্দ্রীয় সদস্যুর রহমান মোল্লাসহ প্রমূখ।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা