1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১২:৪৩ পূর্বাহ্ন

আওয়ামী লীগের সম্মেলন পরীক্ষা কেন্দ্রে, পরীক্ষার্থীদের ক্ষোভ!

  • আপডেট : সোমবার, ২৯ আগস্ট, ২০২২
  • ৫৭ বার দেখা হয়েছে

ধামরাই প্রতিনিধি : ধামরাই হার্ডিঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজে আগামী ১৫ সেপ্টেম্বর মাধ্যমিক (এসএসসি) সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবে। কিন্তু এসএসসি পরীক্ষার দুইদিন আগে পরীক্ষার কেন্দ্রে আওয়ামী লীগের সম্মেলন আয়োজনের প্রস্তুতিতে পরীক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করেছেন। পরীক্ষার্থী ও অভিভাবকরা জানান, হার্ডিঞ্জ মাঠ ছাড়াও রয়েছে পৌরসভার ভিতরে একাধিক মাঠ। সেখানে তারা সম্মেলন করতে পারে।

আগামী ১৩ সেপ্টেম্বর ধামরাই হার্ডিঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় এ্যান্ড কলেজের মাঠে আওয়ামী লীগের সম্মেলনের আয়োজন করা হয়েছে। দিনব্যাপী সম্মেলনের মাধ্যমে নির্ধারণ করা হবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। এই সম্মেলনকে কেন্দ্র করেই ঘটে যাচ্ছে আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে নানা ধরনের অপ্রীতিকর ঘটনা। বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ চান হার্ডিঞ্জ স্কুল মাঠে সম্মেলন করতে।

অপরদিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা এম এ মালেক ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন সাকুসহ একাধিক নেতাকর্মী চান ধামরাইর যাত্রাবাড়ী মাঠে সম্মেলন করতে। এনিয়ে বর্তমান এমপি ও সাবেক এমপির দু’গ্রুপের মধ্যে বাকবিতন্ডাসহ হাতাহাতির ঘটনাও ঘটেছে।

এসএসসি পরিক্ষার কেন্দ্রের মাঠে আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন হলে পরীক্ষার্থী বা কর্তৃপক্ষের কোন সমস্যা হবে কিনা এমন প্রশ্নের জবাবে ধামরাই হার্ডিঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় এ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. নূরুল হকের সাথে কথা তিনি জানান, ১৫ সেপ্টেম্বর এসএসসি পরিক্ষা। আমরা সাধারণত পরীক্ষার একদিন আগে পরীক্ষার্থীদের আসন নির্ধারণ করি। অপরদিকে ১৩ সেপ্টেম্বর হচ্ছে আওয়ামী লীগের সম্মেলন। যদি সম্মেলনের দিনই মাঠ পরিষ্কার করা হয় তাহলে কোন সমস্যা হবে না। অন্যথায় কিছুটা সমস্যা তো হবেই।

তিনি আরও বলেন, হার্ডিঞ্জের মাঠে সম্মেলন করার অনুমতি নিতে আমার কাছে আসছিল। আমি তাদের ইউএনও সাহেবের এর কাছে যেতে বলেছি। শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে সভা সমাবেশের অনুমতি দেয়া আমার কোন অধিকার নেই। যেহেতু সরকারি স্কুল তাই এসবের দায়িত্ব উপজেলা নির্বাহী অফিসারের কাছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা এম এ মালেক ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন সাকু বলেন, পরীক্ষার কেন্দ্রে সম্মেলন হলে পরীক্ষার্থীদের সমস্যা হতে পারে। অনেক শিক্ষার্থী ও অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করেছেন। তাই আমরা পরীক্ষার্থীদের কথা চিন্তা করে কেন্দ্রীয় নেতাদের বিষয়টি অবহিত করলে যাত্রাবাড়ী মাঠে সম্মেলন করার সিদ্ধান্ত দেয়া হয়। কিন্তু এমপি সাব একক সিদ্ধান্তে হার্ডিঞ্জ স্কুল মাঠে সম্মেলন করার সিদ্ধান্ত নিয়েছেন।

উপজেলা চেয়ারম্যান মোহাদ্দেছ হোসেন জানান, কেন্দ্রীয় নেতাদের সিদ্ধান্ত ও কোমলমতি এসএসসি পরিক্ষার্থীদের কথা উপেক্ষা করে সম্মেলন করার সিদ্ধান্ত নেন এমপি সাহেব। প্রয়োজনে এমপি সাব আমিসহ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে ছাড়াই সম্মেলন করবে।

এবিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহীন আশরাফী বলেন, গভর্নিং বডি যদি মনে করেন সম্মেলনের জন্য সিট প্লানিং করতে ও পরীক্ষার্থীদের সমস্যা হতে পারে তাহলে সে বিষয়ে গভর্নিং বডির সভাপতি সিদ্ধান্ত জানিয়ে দিবেন। যাতে পরীক্ষার কোন কার্যক্রমে যেন কোন প্রকার বিঘ্ন না ঘটে।

ধামরাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হুসাইন মুহাম্মদ হাই জকি বলেন, স্কুলের মাঠে সম্মেলন করার বিষয়ে আমি এখনো কোন সিদ্ধান্ত দেইনি। পরীক্ষার্থীদের কোন সমস্যা হবে কিনা সেই বিষয়ে গুরুত্বসহকারে দেখে সিদ্ধান্ত নেয়া হবে।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা