1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১০:৩১ অপরাহ্ন

সাভার মডেল কলেজের শিক্ষককে পুনর্বহালের প্রতিবাদে শিক্ষার্থীদের ক্লাস বর্জন

  • আপডেট : রবিবার, ২৮ আগস্ট, ২০২২
  • ৮১ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার : সাভার মডেল কলেজের প্রত্যাহার হওয়া শিক্ষক রমজান আলীকে পুনর্বহালের প্রতিবাদে শিক্ষার্থীদের ক্লাস বর্জন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। সেই সাথে ওই শিক্ষককে প্রত্যাহার করে তার স্থানে দায়িত্ব পালনকারী মোঃ আবু সাঈদকে বহাল রাখার দাবি জানিয়েছে শিক্ষার্থীরা। এছাড়া কলেজটির অর্থনীতি বিভাগের শোকজ করা শিক্ষক আসাদুজ্জামান জিমকেও স্বপদে বহাল রাখার দাবি জানিয়েছে শিক্ষার্থীরা। আজ রবিবার সকালে কলেজের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে এসব দাবি আদায়ে বিক্ষোভ মিছিল করেন।

শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, সমকামিতার অভিযোগে বরখাস্তকৃত শিক্ষক রমজান আলীকে দিয়ে ক্লাস করানোর বিষয়ে আমরা প্রতিবাদ করলে কলেজের অন্যান্য শিক্ষকরা বিভিন্নভাবে হুমকি দিচ্ছে। তারা আমাদের বাসায় নালিশ করেছে। সেই সাথে মিথ্যা অপবাদ দিয়ে ইতিহাস শিক্ষক মুস্তাফিজ আমাদের সম্মানহানির কথা বলেছে। আমরা প্রতিবাদ করায় কলেজ থেকে টিসি দিয়ে দেয়ার হুমকি দেয়। একজন রেপিস্ট যদি কলেজে শিক্ষকতায় ফিরে আসে তাহলে আমরা নিজেদেরকে কিভাবে নিরাপদ মনে করবো। আমাদের কোন সেফটি নাই। এই শিক্ষকদের ব্যবহার খুব খারাপ কলেজে সবার সামনে অপমান করার পর বাসায় বিচার দেওয়া হয়েছে। ওই শিক্ষার্থীর কলেজে আসা বন্ধ হয়ে গেছে।

জানা যায়, ২০০৮ সালে এক শিক্ষার্থী টেস্ট পরিক্ষায় ফেল করে পুনরায় টেস্ট পরিক্ষার সুযোগ চায়। পরে স্বাক্ষর দেওয়ার কথা বলে বাসায় নিয়ে ওই শিক্ষার্থীকে বলাৎকারের চেষ্টা করে শিক্ষক রমজান আলী।

জানতে চাইলে প্রতিষ্ঠানটির দায়িত্বপ্রাপ্ত অধ্যক্ষ দিলারা খানম বলেন, আমি সকালে কলেজে আসার পর একটি ক্লাস হয়েছে। পরবর্তীতে দেখি কলেজে স্যার নাই এবং শিক্ষার্থীরা বাহিরে ঘুরাঘুরি করছে। এছাড়া শিক্ষার্থীরা যেসব দাবিতে ক্লাস বর্জন করে বিক্ষোভ করেছে সে বিষয়টি আমাকে জানায়নি। ১৪ বছর আগে এক ছাত্রকে বলাৎকারের অভিযোগে রমজান আলীকে বরখাস্তের বিষয়টি এখন কিভাবে শিক্ষার্থীরা জানলো সেই প্রশ্ন তোলেন তিনি। এজন্য কলেজের ভিতরে গ্রুপিং রয়েছে দাবি করে প্রতিপক্ষরাই শিক্ষার্থীদের উস্কে দিচ্ছে বলে জানিয়েছেন তিনি।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা