1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১১:১৫ অপরাহ্ন

জাবি ছাত্র নার্সকে যৌন হয়রানির ঘটনায় বহিষ্কার

  • আপডেট : মঙ্গলবার, ২৩ আগস্ট, ২০২২
  • ৭৪ বার দেখা হয়েছে

জাবি প্রতিনিধি : এক নার্সকে যৌন হয়রানির দায়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের (৪৬ ব্যাচ) শিক্ষার্থী মো. মামুনুর রশীদকে এক বছরের জন্য বহিষ্কার করেছে প্রশাসন।

সোমবার (২২ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (কাউন্সিল) বি এম কামরুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২১ জুলাই অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় মো. মামুনুর রশীদকে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের কার্যক্রম থেকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। এ সময়ে তিনি শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ ও আবাসিক হলে অবস্থান করতে পারবেন না।

বিজ্ঞপ্তিতে বহিষ্কৃত শিক্ষার্থীর মানসিক স্বাস্থ্য ও সুস্থতার লক্ষ্যে যথাযথ সহায়তা প্রদানের জন্য তার পরিবারকে অনুরোধ করার কথা বলা হয়েছে। পাশাপাশি মানসিক স্বাস্থ্য বিপর্যস্ত, অবনতি হয় এমন কোনো বাক্য বা সংলাপ বা আচরণ করা থেকে সবাইকে বিরত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

এর আগে, গত ৪ জুন মামুনুর রশীদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রের নার্সকে যৌন হয়রানির অভিযোগ ওঠে। সে ঘটনায় প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী ওই নার্স। সেইসঙ্গে ঘটনার নিন্দা জানিয়ে চিকিৎসাকেন্দ্রে তালা ঝুলিয়ে অবরোধ করেন বিশ্ববিদ্যালয়ের কর্মচারী সমিতি ও ইউনিয়নের সদস্যরা।

সে সময় মামুনুর রশিদের হলের রুমমেট জানিয়েছিল, তিনি মানসিকভাবে অসুস্থ এবং হলের নিজ কক্ষে আত্মহত্যার চেষ্টা করেছিলেন।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা