1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১২:০৯ পূর্বাহ্ন

সাভারে বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ

  • আপডেট : সোমবার, ২২ আগস্ট, ২০২২
  • ৬৯ বার দেখা হয়েছে
সাভারের হেমায়েতপুরে রাকেফ এ্যাপারেলস ওয়াশিং অ্যান্ড প্যাকেজিং ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামে একটি পোশাক কারখানার প্রায় ২ হাজার শ্রমিক বকেয়া বেতনের দাবিতে স্থানীয় সড়ক অবরোধ করেছেন।
সোমবার (২২ আগস্ট) বিকালে সাভারের হেমায়েতপুর এলাকার পদ্মার মোড় এলাকায় অবস্থিত কারখানাটির মুল ফটকের সামনে অবস্থান নেয় শ্রমিকেরা। এরপর থেকে ওই আঞ্চলিক সড়কে যান চলাচল বন্ধ হয়ে য়ায়।
শ্রমিকদের সাথে কথা বলে জানা যায়, গত ১৮ আগস্ট শ্রমিকরা বেতন না পেয়ে আন্দোলন করেছিল। পরে কারখানা কর্তৃপক্ষ আজ ২২ আগস্ট জুলাই মাসের বেতন ভাতা পরিশোধ করবে বলে আশ্বাস দেয়। কিন্তু এখনো বেতন পরিষোধ না করায় আন্দোলনে নামে শ্রমিকেরা।
টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের সাভার-আশুলিয়া-ধামরাই আঞ্চলিক কমিটির সাংগঠনিক সম্পাদক রতন হোসেন মোতালেব বলেন, কারখানায় শ্রমিক আছে প্রায় ২ হাজার। গত মাসের বেতন শ্রমিকেরা এখনো পাননি। কিভাবে শ্রমিকেরা সংসার চালাবে। বাড়ি ভাড়া, দোকান বাকি, এইসব চাহিদা কোত্থেকে মেটাবে। তাদের ও বাজার করে খেতে হয়। এই মাস প্রায় শেষ হয়ে এল। এখনো গত মাসের বেতন পাননি শ্রমিকেরা। আমরা এর দ্রুত সমাধান চাই। নাহলে আমরা কঠোর আন্দলনে যেতে বাধ্য হব।
এ বিষয়ে কারখানাটির ব্যবস্থাপনা পরিচালক সাজ্জাদ আলমের মুঠোফোনে বারবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।
ঘটনাস্থলে উপস্থিত রয়েছে শিল্প পুলিশ সহ আইন শৃঙ্খলা বাহিনীর একাধিক টিম। শিল্প পুলিশ ১ এর এএসআই কোরবান আলী বলেন, আমরা চেষ্টা করছি শ্রমিকদের বুঝিয়ে রাস্তা থেকে সড়িয়ে দিতে। আমরা কারখানা কর্তৃপক্ষের সাথেও যোগযোগের চেষ্টা করছি। তারা বলছে তারা ব্যাংকে আছে। এসে সমস্যা সমাধান করবে। শ্রমিকদের বেতন তো মালিকপক্ষকে দিতেই হবে। আমরা দ্রুত বিষয়টি সমাধানের চেষ্টা করছি।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা