1. dailyfulki04@gmail.com : dfulki :
  2. fulki04@yahoo.com : Daily Fulki : Daily Fulki
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১২:৩৯ পূর্বাহ্ন

সিংগাইরে সাপে দংশনে ছাত্রের মৃত্যু, জেলা হাসপাতালেও মিলেনি প্রতিশেধক

  • আপডেট : শনিবার, ২০ আগস্ট, ২০২২
  • ২১৯ বার দেখা হয়েছে
সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি : সিংগাইরের সাব্বির হোসেন (১৭) নামে ৯ম শ্রেনীর এক ছাত্রের মৃত্যু হয়েছে। মৃত সাব্বির উপজেলার বলধারা ইউনিয়নের উত্তর পারিল গ্রামের মো.মহর আলীর পুত্র। তাকে মানিকগঞ্জ জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে সাপে দংশনের প্রতিশেধক অ্যান্টিভেনম ইনজেকশন পাওয়া যায়নি।
শনিবার (২০ আগস্ট) বিকাল সাড়ে ৪ টারদিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার সময় পথিমধ্যে তার মৃত্যু হয়।
স্থানীয় সূত্রে জানা যায়, সাব্বির দুপুর ১টারদিকে উত্তর পারিল সাইমেক্স লেদার ফ্যাক্টরি সংলগ্ন পশ্চিমের  চকে ঘাস কেটে বোঝা নিয়ে বাড়ি ফেরার পথে সাপে দংশন করেন। বিষয়টি বাড়িতে বললে স্থানীয় ওঝাঁ ঝাড়ফুক দিয়ে সুস্থ্য করার চেষ্টা করে। এতে সে আরো অসুস্থ্য হলে বাড়ির লোকজন দ্রুত মানিকগঞ্জ সদর হাসপাতালে নেয়। সেখানে সাপের ভ্যাকসিন না থাকায় কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা রেফার্ড করেন। ঢাকা নেয়ার সময় পথিমধ্যে তার মৃত্যু হয়। নিহতের পরিবারে বইছে শোকের মাতম।
প্রসঙ্গত, গত পহেলা মে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে সারাদেশের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৈজ্ঞানিক ভিত্তিতে সাপে কাটা রোগীর চিকিৎসার জন্য অ্যান্টিভেনম ইনজেকশন সরবরাহ করা হয়েছে বলে ঘোষণা দেয়া হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে আরও বলা হয়েছিলো প্রতিষেধক আবিষ্কারের আগে বিষাক্ত সাপে কেটে মৃত্যুর প্রহর গোনা ছাড়া কিছুই করার ছিল না। কিন্তু এখন সাপে কাটা রোগীরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলেই দিতে পারবেন অ্যান্টিভেনম ইনজেকশন। কিন্তু সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেতো নয়ই খোদ মানিকগঞ্জ জেলা সদর হাসপাতালেও প৫াওয়া যায়নি সাপে দংশনের প্রতিশেধক অ্যান্টিভেনম ইনজেকশন।

শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

সত্যের সন্ধানে নির্ভীক কিছু তরুণ সংবাদকর্মী নিয়ে আমাদের পথচলা

তথ্য মন্ত্রণালয়ের অধীন ডিএফপি’র মিডিয়া তালিকাভুক্ত ঢাকা জেলার একমাত্র স্থানীয় পত্রিকা